July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 19th, 2022, 8:47 pm

হালুয়াঘাটে অপহৃত আদিবাসী কিশোরী উদ্ধার, মূলহোতা আটক

জেলা প্রতিনিধি, ময়মনসিংহের

ময়মনসিংহের হালুয়াঘাটে অপহরণের ১০ দিন পর এক আদিবাসী কিশোরীকে উদ্ধারসহ শুভরানা (২২) নামে অপহরণের মূলহোতাকে আটক করেছে হালুয়াঘাট থানা পুলিশ।
অপহরণের অভিযোগে আটক শুভরানা উপজেলার ভুবনকুড়া ইউনিয়নের বাঘাইতলা বাজারের সাইফুল ইসলামের পুত্র। উদ্ধার হওয়া কিশোরী উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোবরাকুড়া গ্রামের আইলাতলী এলাকার মৃত প্রদীপ দারিং এর মেয়ে কথা চিসিম (১৬)।
রোববার (১৯ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ওসি (তদন্ত) ইমরান আল হোসাইনের দিক নির্দেশনায় সঙ্গীয় ফোর্স সহ উপজেলার নাগলা বাজার এলাকায় অভিযান চালিয়ে অপহৃত কিশোরীকে উদ্ধার ও অভিযুুক্ত শুভরানাকে আটক করা হয়। এর আগে ১৬ জুন অপরহণের অভিযোগ এনে কিশোরীর মা কবিতা চিসিম বাদী হয়ে হালুয়াঘাট একটি থানায় মামলা দায়ের করেন। তথ্যটি নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক এস.এম. খালিদ।
ঘটনা সূত্রে জানা যায়, গত ৮ জুন সকালে নিকটস্থ রাংরাপাড়া উচ্চ বিদ্যালয়ে যাবার কথা বলে আর ফিরে আসেনি ওই কিশোরী। কথা ওই বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থী। তার ফিরে না আসার ব্যাপারে এলাকার বেশ কয়েকজনকে সন্দেহ করলেও পরে বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে শুভরানা কে সন্দেহ করে পরিবার। মেয়েকে ফিরে পেতে পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়েরের পর অপহরণকারীকে ধরতে মাঠে নামে হালুয়াঘাট থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় অনেক খোজা-খুজির পর অপহরণের ১০ দিনের মাথায় পুলিশের ফাঁদে ধরা পড়ে অপহরণকারী।
প্রসঙ্গত, গত ১৬ জুন বাংলাদেশ প্রতিদিন অনলাইন ভার্সনে “৭দিন ধরে কিশোরী নিখোঁজ” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।
এ বিষয়ে জানতে চাইলে হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহীনুজ্জামান খান বলেন, এ ঘটনায় আটককৃত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। মামলায় মূল অভিযুক্তকে আটক ও কিশোরীকে উদ্ধার পূর্বক উভয়ে থানা হেফাজতে রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
ক্যাপ: থানা পুলিশের আটক অপহকারী শুভরানা ও উদ্ধার হওয়া কিশোরী।