January 29, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 28th, 2022, 3:43 pm

হালুয়াঘাটে দায়িত্ব নিলেন প্রথম নারী ইউএনও

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় প্রথমবারের মতো নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসাবে যোগদান করেছেন মাহমুদা হাসান।
রবিবার (২৭ নভেম্বর) উপজেলার প্রশাসনিক কার্যালয়ে প্রথম নারী ইউএনও হিসেবে যোগদান করেন তিনি। এসময় উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান অ্যাসোসিয়েশন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাহমুুদা হাসান কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর আগে তিনি উপজেলার বিদায়ী (ইউএনও) মো. সোহেল রানা’র কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।
জানা যায়, ৩৫৭.৬১ বর্গকিলোমিটার আয়তনের ১২ ইউনিয়ন নিয়ে গঠিত এই জনপদটি হালুুয়াঘাট উপজেলায় রুপান্তিত হয় ১৯৮৩ সালে। উপজেলা সৃষ্টির দীর্ঘ প্রায় ৩৯ বছর পর ২৫তম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে সর্বপ্রথম একজন নারী কর্মকর্তা (ইউএনও) যোগদান করেন। ৩৪তম বিসিএস’র এই কর্মকর্তা এ উপজেলায় যোগদানের পূর্বে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে কমর্রত ছিলেন। তার বাড়ি টাংগাইল জেলার মির্জাপুর উপজেলায়। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত।
একান্ত সাক্ষাৎকারে নবাগত ইউএনও মাহমুদা হাসান বাংলাদেশ প্রতিদিন কে বলেন, আমি অত্র উপজেলায় প্রথম নারী ইউএনও হিসেবে এসেছি। অনেক ভালোলাগারও একটি বিষয়। সম্প্রীতির এই উপজেলায় সবাইকে নিয়ে আমি মিলেমিশে কাজ করতে চাই। সবার সহযোগিতা নিয়ে উপজেলার যেসব সমস্যা, সেগুলো যথাসম্ভব নিরসনে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে কাজ করব।