July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 5th, 2023, 3:46 pm

হালুয়াঘাটে বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেল ৪ হাজার রোগী

জেলা প্রতিনিধি, হালুয়াঘাট (ময়মনসিংহ) :

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় সামাজিক প্রতিষ্ঠান ‘ওমর ফাউন্ডেশন’ এর উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার পৌর শহরের ডি.এস আলিম মাদরাসা প্রাঙ্গণে দিনব্যাপী প্রতি বছরের ন্যায় এবারো ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।
আয়োজিত ফ্রি চক্ষু ক্যাম্পে প্রাথমিকভাবে সাড়ে ৪ হাজার চক্ষু রোগীকে সেবা এবং বাছাইকৃত ছানি পড়া ৬ শত ৫০ জন রোগীকে ময়মনসিংহ বি.এন.এস.বি চক্ষু হাসপাতালে ছানি অপারেশন, ঔষধ ও থাকা খাওয়ার যাবতীয় দায়িত্বভার বহন করবে ওমর ফাউন্ডেশন। এ তথ্যটি নিশ্চিত করেন আয়োজক কর্তৃপক্ষ।
এর আগে সকালে এই চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন সংগঠনটির ব্যবস্থাপনা পরিচালক ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মো. সালমান ওমর রুবেল।
এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান আ.ন.ম সাদেকুর রহমান নঈম, ডি.এস আলিম মাদ্রাসার সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যক্ষ আব্দুল হাই, অধ্যাপক মার্শাল চিরান, কবি মোজাম্মেল হক, একলাছ উদ্দিন বিএসসি সাজ্জাদ হোসেন খান হিরা, উপজেলা যুবদল আহবায়ক হালুয়াঘাট আক্তার হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মোল্লা মনিরসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
পরে এক সংক্ষিপ্ত আলোচনায় এ কাজের উদ্যোক্তা ও ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওমর রুবেল বলেন, প্রতিবছরের মতো এবারও ফ্রি চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আপনাদের সহযোগিতা পেলে ব্যক্তি তহবিল এ কাজটি করে যেতে চাই। এ পর্যন্ত হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলায় ৪৪ হাজার চক্ষু রোগীর প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় সাড়ে ৪ হাজার মানুষকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করানো হয়েছে। পাশাপাশি ৬ হাজার মানুষকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়েছে।