February 4, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 30th, 2022, 6:02 pm

হালুয়াঘাট পৌরসভা ‘খ’ শ্রেণীতে উন্নীত; পৌরশহরে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভাকে ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীত করায় আনন্দ শোভাযাত্রা ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

বুধবার (৩০ নভেম্বর) পৌরসভার আয়োজেনে পৌরবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের অংশগ্রহণে আনন্দ মুখর হয়ে ওঠে র‌্যালিতে বর্ণাঢ্য শোভাযাত্রা।
পরে এক আলোচনা পর্বে পৌরসভাকে ‘খ’ শ্রেণিতে উন্নীত করায় আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা জানান, বর্তমান মেয়রের সফল নেতৃত্বে হালুয়াঘাট পৌরসভা উন্নয়নের ক্ষেত্রে আরও এক ধাপ এগিয়ে গেল। এছাড়া উন্নত নাগরিক সেবা থেকে বঞ্চিত পৌরবাসীর দীর্ঘদিনের স্বপ্নও পূরণ হবে এ ঘোষণায়। এসময় ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং এমপি’র কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

একধাপ উন্নীত হওয়া প্রসঙ্গে হালুয়াঘাট পৌরসভার মেয়র মোঃ খায়রুল আলম ভূইয়া জানান, ২০১৪ সালে পৌরসভা প্রতিষ্ঠা লাভের পর ২০১৭ সালে জনগণের মনোনীত মেয়র হিসেবে পৌরসভাকে গতিশীল করতে প্রচেষ্টার কোন কমতি ছিল না। এরই ধারাবাহিকতায় অত্র পৌরসভাকে ‘গ’ শ্রেণী হতে ‘খ’ শ্রেণীতে উন্নীতকরণ ঘোষণা করায় পৌরবাসি উন্নয়নের আরো একধাপ এগিয়ে গেল। সরকারি ও সকলের সহযোগিতার মাধ্যমে সব পরিকল্পনা বাস্তবায়নে সচেষ্ট থাকব। পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় যোগাযোগ স্থাপন জলাবদ্ধতা নিরসন নাগরিক সুবিধা নিশ্চত করা হবে। কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, গত ২৮ নভেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, পৌর-২ শাখা থেকে ৮১১ নং স্মারকে জারিকৃত পরিপত্র মোতাবেক হালুয়াঘাট পৌরসভাকে ‘গ’ শ্রেণী হতে ‘খ’ শ্রেণীর পৌরসভায় উন্নীত করা হয়।