February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 4th, 2022, 12:51 pm

হালুয়াঘাট প্রেসক্লাবের ১৪জন সদস্যের একযোগে পদত্যাগ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

অনিয়ম আর স্বেচ্ছাচারিতার অভিযোগে এনে ময়মনসিংহের হালুয়াঘাট প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির পদ ও সাধারণ সদস্য হতে ২২ জন সদস্যের মধ্যে ১৪ জন সদস্য একযোগে পদত্যাগ করেছেন।
গতকাল (৩ ডিসেম্বর) শনিবার রাতে হালুয়াঘাট প্রেস ক্লাবের সাধারন সম্পাদক বরাবরে লিখিতভাবে একযোগে পদত্যাগটি পত্র জমা দেন বিদায়ী সদস্যবৃন্দ। লিখিত স্বাক্ষর মোতাবেক পদত্যাগ পত্রটি গ্রহণ করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জোটন চন্দ্র ঘোষ।
পদত্যাগকৃত সদস্যরা হলেন, মো. বাবুল হোসেন (ভোরের কাগজ), মো. আব্দুর রাজ্জাক (ইত্তেফাক),ওমর ফারুক সুমন (আনন্দ টিভি, মানবজমিন), আব্দুল হক লিটন (আমাদের সময়), শুভাশীষ সরকার শুভ (ব্রহ্মপুত্র এক্সপ্রেস), মাজহারুল ইসলাম মিশু (কালের কণ্ঠ), সাইদুর রহমান রাজু (বাংলাদেশ প্রতিদিন), এম এ খালেক (এশিয়ান টিভি), এম এ মালেক (আজকালের খবর), মো. আব্দুল আউয়াল (মানবকন্ঠ), মো. জুলফিকার আলী জুলমত (কালবেলা), মো. আনছারুল হক রাসেল (আলোকিত সকাল), দুলাল রায় (ঢাকার ডাক), মো. শাহাদাৎ আলী (দিগন্ত বাংলা)।
এ বিষয়ে জানতে চাইলে হালুয়াঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহ্বায়ক সাংবাদিক বাবুল হোসেন জানান, বিগত সময়ে প্রেস ক্লাবকে কেন্দ্র করে কতিপয় সদস্যের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত। আসন্ন প্রেসক্লাবের নির্বাচন নিয়ে একদল সদস্যদের ভিন্ন চিন্তাভাবনার কারণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ রাখার স্বার্থে পদত্যাগ করতে বাধ্য হয়েছি।।
সদ্য পদত্যাগকারী অপর এক সাংবাদিক ওমর ফারুক সুমন বলেন, প্রত্যেক সংগঠন একটি নির্দিষ্ট গঠনতন্ত্র ও নিয়মের মধ্য দিয়ে চলে। এখানে অনিয়মকে যেন নিয়মে পরিণত করা হয়েছে। যখন যা ইচ্ছে করছে তাই হচ্ছে। গত সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু সভাপতি তার একক সিদ্ধান্ত বলে নির্বাচন স্থগিত করে বিতর্কের জন্ম দিয়েছেন। এ ধরণের স্বেচ্ছাচারিতার কারনেই আমরা ১৪ জন সদস্য একযোগে পদত্যাগ করেছি।