October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 15th, 2022, 7:51 pm

হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে চার দিনের নবজাতক এক কন্যা শিশুকে উদ্ধার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার রাত ৮টার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

হাসতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, রবিবার রাত ৮টার দিকে দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু হোসেন হাসপাতালের সিড়ি থেকে অজ্ঞাত নবজাতককে উদ্ধার করে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করান। তার অক্সিজেন স্বল্পতা ছিল। আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসা সেবা ও ওষুধপত্র লিখে দিয়ে যান।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে ওই শিশুটি হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রয়েছে, সুস্থ আছে। সার্বক্ষণিক তার দেখাশুনার জন্য লোক রাখা হয়েছে।

এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তঅ (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, নবজাতক শিশু উদ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। শিশুটি কার এবং কারা তাকে নতুন ভবনের নির্জন স্থানের সিঁড়িতে ফেলে গেছে এই বিষয়ে কাউকে এখনো শনাক্ত করা যায়নি।

হাসপাতালের সিসি ফুটেজ দেখে অজ্ঞাত শিশুর পরিচয় শনাক্তের চেষ্টা চলছে লে তিনি জানান।

—ইউএনবি