May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 13th, 2024, 7:15 pm

হেরে পিএসজি অধ্যায় শেষ করলেন এমবাপ্পে

আগেই জানিয়ে দিয়েছিলেন, রবিবার তুলুজের বিপক্ষে পার্ক দে প্রান্সের ম্যাচটিই হবে পিএসজির জার্সিতে কিলিয়ান এমবাপ্পের শেষ ম্যাচ। শেষ ম্যাচে গোলও পেলেন এমবাপ্পে, কিন্তু শেষ পর্যন্ত এ ম্যাচটি ৩-১ গোলে হেরে গেছে পিএসজি। ফলে চ্যাম্পিয়ন্স লিগের পর ঘরোয়া লিগেও হেরে ভক্তদের কাছ থেকে বিদায় নিতে হয়েছে এ ফরাসি সুপারস্টারের।

এ দিন ঘরের ছেলেকে বিদায় জানাতে আয়োজনের কমতি রাখেনি পিএসজির সমর্থকরা। ম্যাচ শুরুর আগেই পার্ক দে প্রান্সের প্রতিটি ইঞ্চি জায়গা পূর্ণ হয়ে যায়। বড় বড় ব্যানার, প্ল্যাকার্ড ও টিফোর মাধ্যমে এমবাপ্পেকে বিদায়ী শুভেচ্ছা জানান পিএসজি সমর্থকরা।

ম্যাচ শুরুর অষ্টম মিনিটেই গোল করে ভক্তদের ভালোবাসার প্রতিদান দেন এমবাপ্পে। তবে সেটিই ম্যাচে পিএসজির একমাত্র গোল। ৫ মিনিটের ব্যবধানেই সমতায় ফেরে তুলুজ। পরে তারা পিএসজির জালে আরও দুবার বল জড়ালে হার দিয়ে শেষ হয় এমবাপ্পের পিএসজি ক্যারিয়ার।

গত মাসেই টানা তৃতীয়বারের মতো লিগ শিরোপা নিশ্চিত করে পিএসজি। তাই তুলুজের বিপক্ষের এই ম্যাচটি ছিল মূলত নিয়ম রক্ষার ম্যাচ। এ নিয়ে গত ১১ বছরে ১০ বার লিগ আঁ শিরোপা ঘরে তুলেছে পিএসজি।

২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে আসার পর এ পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে ৩০৭ ম্যাচ খেলেছেন এমবাপ্পে। এ সময় তিনি ক্লাবটির পক্ষে ২৫৬ গোল করেছেন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ৪৪টি গোল ও ১০টি অ্যাসিস্ট করেছেন তিনি।

ইউরোপীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ৫ বছরের জন্য রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছেন এমবাপ্পে।

—–ইউএনবি