April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 29th, 2024, 8:27 pm

১০ বছর পর শ্রীলঙ্কা দল বাংলাদেশে

অনলাইন ডেস্ক :

বাংলাদেশের ক্রিকেটে এখন চলছে বিপিএল ফাইনালের ডামাডোল। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট সিরিজও যে দুয়ারে দাঁড়িয়ে, সেটি জানান দিতেই চলে এলো শ্রীলঙ্কা দল। তিন টি-টোয়েন্টি, তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বৃহস্পতিবার দুপুরে ঢাকায় পা রাখেন লঙ্কানরা। বিকেলের ফ্লাইটে সিলেট যাওয়ার কথা তাদের। প্রায় দশ বছর পর বাংলাদেশের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সবশেষ ২০১৪ সালে দুই টেস্ট, দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলে গিয়েছে তারা। এরপর ভিন্ন ভিন্ন সংস্করণের জন্য বেশ কয়েকবার বাংলাদেশ সফর করেছে লঙ্কানরা।

তবে গত ১০ বছরে কোনো সফরেই একসঙ্গে তিন সংস্করণে খেলেনি তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৪ মার্চ টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার এই সফরের মাঠের লড়াই। ওই সিরিজের জন্য বৃহস্পতিবার বাংলাদেশে এলো ১৭ ক্রিকেটারসহ লঙ্কানদের ২৭ জনের বহর। আনুষ্ঠানিক সূচি ঘোষণার সময় জানানো হয়েছিল, ১ মার্চ ঢাকায় এসে সিলেটে চলে যাবে লঙ্কানরা। এর একদিন আগেই চলে এলো তারা। দুপুরে রাজধানীর হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লঙ্কানদের বহনকারী বিমান। সেখান থেকে আর বের হয়নি সফরকারীরা। বিকেলের ফ্লাইটে সরাসরি টি-টোয়েন্টি সিরিজের ভেন্যুতে চলে যাবে তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজ শুরু সোমবার। একই মাঠে পরের দুই ম্যাচ ৬ ও ৯ মার্চ। এরপর ওয়ানডে সিরিজ খেলতে চট্টগ্রাম চলে যাবে দুই দল। টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য তারা আবার ফিরবে সিলেটে। পরে দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামে। বিশ ওভারের সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার অনুপস্থিতিতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক চারিথ আসালাঙ্কা। এই সিরিজের জন্য মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে বিসিবির ইনডোরে রুদ্ধদ্বার অনুশীলন করেছেন আগেই বিপিএল শেষ হয়ে যাওয়া ক্রিকেটাররা।