October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 4th, 2022, 5:20 pm

১১ মাসে কোরআন হাফেজ হলেন ঈশ্বরগঞ্জের রাফী

জেলা প্রতিনিধি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) :
হাফেজ মোঃ মাহদী আকন্দ রাফী। অদম্য মেধাবী এক কিশোর। বয়স ১১ বছর। মাত্র ১১মাস ২১ দিনে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে। এতো অল্প বয়সে কম সময়ে হিফজ শেষ করায় মাদরাসা কর্তৃপক্ষ রাফীকে সংবর্ধনা প্রদান করেছে। অল্প সময়ে হিফজ শেষ করায় জিলা স্কুল মোড় নাহা রোড়ে অবস্থিত মাদরাসা প্রাঙ্গণে তাকে সংবর্ধনা দেয়া হয়।
জানা যায়, রাফী ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের বড়ইবাড়ী গ্রামের মাওলানা আব্দুর রউফ আকন্দ নোমানী বড় ছেলে। রাফী এক ভাই তিন বোনের মাঝে সবার বড়। রাফী ময়মনসিংহের ব্যতিক্রমধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার হিফজ বিভাগের ছাত্র।
সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা ময়মনসিংহ শাখার কর্ডিনেটর হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।
মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা তাসলিম আহমদ জানান, তানযীমুল উম্মাহ মাদরাসা অন্যান্য মাদরাসা থেকে এ মাদরাসা টি ব্যতিক্রম। এখানে আরবীর পাশাপাশি বাংলা ইংরেজীতেও ছাত্রদেরকে দক্ষ করে গড়ে তোলা হয়। এখানে লেখা পড়া শেষ করে ছাত্ররা বিভিন্ন স্কুল কলেজেও ভর্তি হয়ে ভালো ফলাফল করতে পারে।
রাফীর শিক্ষক হাফেজ আবু সাঈদ জানান, রাফী পড়াশুনায় খুব মেদাবী। পড়াশুনার পাশাপাশি হামদ, নাতে রাসুল ও আযান পরিবেশনে খুব সুন্দর কন্ঠের অধিকারী। সে একজন ভাল শিশু শিল্পী। প্রথমে ৮ পৃষ্টা করে সবক শুনিয়েছে। পরবর্তীতে প্রতিদিন ২০ পৃষ্টা করে সবক শুনিয়ে হাফেজ হয়েছে। আমি তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।
রাফীর বাবা মাওলানা আব্দুর রউফ আকন্দ নোমানী বলেন, কোরআনের প্রতি তার প্রবল আকর্ষণ ও আন্তরিকতা থাকায় আল্লাহ খুব অল্প সময়ে আমার ছেলেকে কবুল করেছেন। মহান আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।##