May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 20th, 2024, 9:44 pm

১২.৩ ওভারেই আবাহনীর জয়

অনলাইন ডেস্ক :

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে টানা চতুর্থ জয় পেয়েছে আবাহনী লিমিটেড। বুধবার (২০ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ২১.৩ ওভারেই তারা ৭১ রানে অলআউট করেছে। জবাবে মাত্র ১২.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জিতে যায় আবাহনী। দুই ইনিংস মিলিয়ে ১০০ ওভারের ম্যাচ শেষ হয়েছে ৩৪ ওভারেই! আবাহনীর জয়ের নায়ক বামহাতি স্পিনার তানভীর ইসলাম। মাত্র ৭ রান খরচ করে পাঁচটি উইকেট নিয়েছেন তিনি। ফতুলায় আগে ব্যাটিং করতে নেমে আবাহনীর স্পিনার তানভীরের ঘূর্ণিতে খেই হারায় ব্রাদার্স।

দুই ওপেনার আব্বাস মুসা ও রহমতুল্লাহ আলী মিলে ৩৪ রানের জুটি গড়েছেন। এই জুটি ভাঙতেই ধস নামে ইনিংসে। ওপেনার আব্বাস ছাড়া দলের আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। আব্বাস ৩৫ রানের ইনিংস খেলেছেন। দলটির দ্বিতীয সর্বোচ্চ স্কোরটি হলো ৮; মিডল অর্ডার ব্যাটার রাহাতুল ফেরদৌস এই ইনিংস খেলেছেন। সবমিলিয়ে ২১.৩ ওভারে ৭১ রানে অলআউট হয়েছে ব্রাদার্স। ডিপিএলের এবারের আসরে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার ঘটনা এটি। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েও সেটি করতে পারেননি তানভীর। পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

এছাড়া ফাহাদ ও রাকিবুল হাসান দুটি করে ও নাহিদুল একটি উইকেট করে নেন। ৭২ রানের জবাবে খেলতে নেমে আবাহনী তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায়। আগের তিন ম্যাচে ১৮৪ রান করা ওপেনার সাব্বির হোসেন এদিন ফিরেছেন মাত্র ২ রানে। আরেক ওপেনার নাঈম শেখ ৩২ বলে ৩০ রান করে জয়ের পথে অবদান রাখেন। জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কার সঙ্গে সীমিত ওভারের ক্রিকেট শেষ করে আবাহনীর হয়ে গতকাল বুধবার মাঠে নামেন এনামুল হক বিজয়। ১৫ বলে ৭ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া আফিফ হোসেন ধ্রুব ২৩ রানে অপরাজিত ইনিংস খেলে ১২.৩ বলে দলের জয় নিশ্চিত করেছেন।