May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 16th, 2023, 8:03 pm

১৩৫ দিনে কোরআনের হাফেজ ৮ বছরের শিশু আশরাফুল

সিরাজগঞ্জে আশরাফুল ইসলাম নামে আট বছরের এক শিশু মাত্র ১৩৫ দিনে (সাড়ে চার মাস) পবিত্র কোরআন মুখস্থ করে এলাকায় বিস্ময় সৃষ্টি করেছেন।

আশরাফুল জেলার এনায়েতপুর থানার গোপরেখী পশ্চিমপাড়া মহল্লার মোহাম্মদ বাবু প্রামাণিকের ছেলে। তিনি গোপরেখী মিফতাহুল উলুম কওমি মাদরাসার ছাত্র।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকালে সিরাজগঞ্জের এনায়েতপুরের মিফতাহুল উলূম কওমি মাদরাসা চত্বরে জাঁকজমকপূর্ণ পরিবেশে গোপরেখী পশ্চিমপাড়া বাইতুন নূর কেন্দ্রীয় জামে মসজিদ ও মিফতাহুল উলুম কওমি মাদরাসার উদ্যোগে হাফেজ আশরাফুল ইসলামকে সংবর্ধণা দেয়া হয়।

এ সংবর্ধনা অনুষ্ঠানে বেলকুচি, এনায়েতপুর, চৌহালী ও শাহজাদপুরের সহস্রাধিক আলেম ওলামা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ইসলামি সংগীতের পর বিশেষ দোয়া ও মুনাজাত করা হয় এবং শিশু হাফেজ আশরাফুল ইসলামের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের অতিথিরা।

ওই মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ আশাদুল্লাহ ও মসজিদের খতিব মাওলানা আবু তালেব।

এটি আল্লাহ পাকের বিশেষ রহমত ও বরকত বলে মন্তব্য করে খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক।

তিনি বলেন, এত অল্প বয়সে সম্পূর্ণ কোরআন মুখস্থ করা একটা অবাক করার মতো বিষয়।

—–ইউএনবি