July 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 3rd, 2024, 8:29 pm

২০২৪ সালে তারকাদের যত সিনেমা

অনলাইন ডেস্ক :

২০২৪ সালে বাংলা সিনেমার দর্শকরা যেসব নায়ক-নায়িকার নতুন বাংলা সিনেমা দেখার জন্য অপেক্ষায় আছেন দর্শক এবং যে সিনেমাগুলো আগামী ৪-৫ মাসে মুক্তি পাবে সেগুলো নিয়েই এ আয়োজন। ২০২৩ সালে মুক্তি পেয়েছিল সর্বমোট ৫১টি বাংলাদেশি সিনেমা। এর মধ্যে ব্যবসা সফল হয়েছে অল্প কয়েকটি। এর মধ্যে হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’, রায়হান রাফী পরিচালিত আফরান নিশো অভিনীত ‘সুড়ঙ্গ’। এর বাইরে আলোচনায় ছিল শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। ২০২৪ সালে বাংলা সিনেমার দর্শকরা যেসব নায়ক-নায়িকার নতুন বাংলা সিনেমা দেখার জন্য অপেক্ষায় আছেন দর্শক এবং যে সিনেমাগুলো আগামী ৪-৫ মাসে মুক্তি পাবে সেগুলো নিয়েই এ আয়োজন।

শাকিব খান: শাকিব খান অভিনীত বেশ কয়েকটি সিনেমা ২০২৪ সালে মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে প্রথমে রয়েছে অনন্য মামুন পরিচালিত শাকিব খানের প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। সিনেমায় তার নায়িকা ভারতের সোনাল চৌহান। এ ছাড়া অভিনয় করেছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী ও রাহুল দেব, এলিনা শাম্মীসহ অনেকেই। শাকিব খান অভিনীত দ্বিতীয় সিনেমাটি হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ মুক্তি পাবে আগামী ঈদ-উল-ফিতরে। তার বিপরীতে আছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। এ ছাড়া রয়েছেন সুবর্ণা মোস্তফা, তারিক আনাম খানসহ অনেকেই। সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। শাকিব খান অভিনীত রায়হান রাফী পরিচালিত বছরের তৃতীয় সিনেমা ‘তুফান’ মুক্তি পাবে ২০২৪ সালের ঈদ-উল-আজহায়। তুফান শিরোনামের এই প্রজেক্টটি নির্মিত হচ্ছে ভারতের এসভিএফ এবং বাংলাদেশের চরকি ও আলফা আই স্টুডিওজের প্রযোজনায়।

জয়া আহসান: ২০২৪ সালে মুক্তি পাবে জয়া আহসান অভিনীত নুরুল আলম আতিক পরিচালিত সিনেমা ‘পেয়ারার সুবাস’। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন করেছেন-তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ প্রমুখ। জয়া অভিনীত প্রথম ইরানি সিনেমা ‘ফেরেশত’ মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটি গতবছর গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

শরীফুল রাজ: ‘পরান, ‘দামাল’ সিনেমা দিয়ে আলোচিত নায়ক শরীফুল রাজ ২০২৩ সালে তেমন আলোচনায় ছিলেন না সিনেমা নিয়ে। ২০২৪ সালের ভালোবাসা দিবসে মুক্তি পাবে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত রাজ অভিনীত ‘কাজলরেখা’। এই সিনেমায় আছেন মন্দিরা চক্রবর্তী, আজাদ আবুল কালাম, ইরেশ যাকের, রাফিয়াথ রশিদ মিথিলা, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকেই। নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত রাজ অভিনীত দ্বিতীয় সিনেমাটির নাম ‘ওমর’। ঈদুল ফিতরে মুক্তি পাবে সিনেমাটি। সিনেমার নাম ভূমিকায় থাকছেন শরিফুল রাজ। আরও থাকছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, নাসিরউদ্দিন খান, এরফান মৃধা শিবলু। রাজ অভিনীত তৃতীয় সিনেমা ‘দেয়ালের দেশ’ মুক্তি পাবে এই বছরে। মিশুক মনি পরিচালিত সরকারি অনুদানে নির্মিত ছবিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন শরীফুল রাজ ও শবনম বুবলি। এছাড়া, শরীফুল রাজ-ইধিকা পাল অভিনীত হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘কবি’ মুক্তি পাবে আগামী বছর।

পূজা চেরি: ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পূজা চেরি অভিনীত ২টি সিনেমা ২০২৪ সালের প্রথমদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে আছে আলোক হাসান পরিচালিত ‘নাকফুল’। সিনেমায় তার বিপরীতে আছেন আদর আজাদ। অন্য সিনেমার নাম ‘লিপস্টিক’। কামরুজ্জামান রোমান পরিচালিত সিনেমাটি মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।

শবনম বুবলি: ২০২৩ সালে এই নায়িকার সবচেয়ে বেশি সিনেমা মুক্তি পেয়েছিল। এর মধ্যে কয়েকটি সিনেমায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। ২০২৪ সালে মুক্তির তালিকায় রয়েছে মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’। সরকারি অনুদানের এ সিনেমায় তার বিপরীতে আছেন শরীফুল রাজ।

অনন্ত জলিল: অনন্ত জলিল অভিনীত ‘নেত্রী : দ্য লিডার’ ২০২৪ সালে মুক্তি পাবে। সিনেমায় অনন্ত জলিলের বিপরীতে আছেন বর্ষা। তুরস্কের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে সিনেমাটি। পরিচালনা করছেন দক্ষিণ ভারতীয় নির্মাতা উপেন্দ্র মাধব ও অনন্ত জলিল।

সাইমন সাদিক: ২০২৪ সালের ১৯ জানুয়ারি মুক্তি পাবে সাইমন সাদিক অভিনীত মেহেদী হাসান পরিচালিত সিনেমা ‘শেষবাজী’। এই সিনেমার ফার্স্টলুক পোস্টার দর্শকরা পছন্দ করেছিল। এই সিনেমায় তার নায়িকা শিরিন শিলা। আরও আছেন মাহমুদুল হাসান মিঠু, রাশেদ মামুন অপু, সাবেরী আলম।