May 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 23rd, 2022, 7:57 pm

২৪ ঘন্টার মধ্যে ৫ ডাকাতকে গ্রেফতার করেছে ময়মনসিংহ ডিবি পুলিশ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ:

প্রাইভেটকার আটকিয়ে ডাকাতি করে ১২ লাখ টাকা লুট করে নেয়ার ২৪ ঘন্টার মধ্যে ৫ ডাকাতকে গ্রেফতার করেছে ময়মনসিংহ ডিবি পুলিশ। সেই সাথে উদ্ধার করা হয়েছে লুটে নেয়া ২লাখ ৪০ হাজার টাকা। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যদের মধ্যে একজন ভিকটিমের ভগ্নিপতি রয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস বিফ্রিংকালে এতথ্য জানান, পুলিশ সুপার মুহাম্মদ আহমার উজ্জামান।
ডিবির ওসি মোঃ সফিকুল ইসলাম জানান, গত ২০ মার্চ গাড়ি কিনতে ১২লাখ নিয়ে কিশোরগঞ্জ থেকে প্রাইভেটকার যোগে ঢাকায় যাচ্ছিল কিশোরগঞ্জ সদরের পশ্চিম হারুয়া গ্রামের মৃত মাইন উদ্দিনের পুত্র ভিকটিম বাবুল মিয়া (৪৩)। কিশোরগঞ্জ থেকে হোসেনপুর হয়ে ময়মনসিংহ গফরগাঁও পাগলা থানার খুরশিদ মহল ব্রীজের পশ্চিম পাশে আঞ্চলিক মহাসড়কে দুপুর দেড়টায় দিকে পৌছালে ২টি মোটর সাইকেলে ৫ জন ডাকাত প্রাইভেটকারের গতিরোধ করে খেলনার পিস্তল দেখিয়ে ১২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। উক্ত ঘটনায় পাগলা থানার মামলা নং-২২ তারিখ-২১/৩/২২, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু হয়। ময়মনসিংহের পুলিশ সুপার, মুহাম্মদ আহমার উজ্জামান নির্দেশে জেলা গোয়েন্দা শাখা ডিবিকে ডাকাত দল গ্রেফতার ও ডাকাতিকালে লুণ্ঠিত টাকা উদ্ধারের জন্য অভিযান চালায়। ধারাবাহিক অভিযানে গত ২১ মার্চ রাত অনুমান আড়াইটার দিকে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী ও সদর থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতাকৃতরা হলেন, কিশোরগঞ্জ কটিয়াদী থানার নিমুক পুরুরার মাহমুদুল হাসান রায়হান (২৮), মিনহাজ আলী (৩৫), বনগ্রামের উজ্জল মিয়া (২৭), কিশোরগঞ্জ সদরের পশ্চিম হারুয়ার গ্রামের ওয়াহিদ আলী (৩৮), শ্রীনগরের, (গাইটাল) মোঃ সেলিম জাহান (৪৫)কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাত মাহমুদুল হাসান রায়হান (২৮) এর নিকট থেকে ১, লাখ ৯০ হাজার টাকা এবং ডাকাত মোঃ উজ্জল মিয়া (২৭) এর নিকট থেকে ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। উল্লেখ্য কিশোরগঞ্জ সদরের পশ্চিম হারুয়ার গ্রামের গ্রেফতারকৃত ওয়াহিদ আলী (৩৮), ভিকটিম বাবুলের ভগ্নিপতি বলে জানা গেছে।
পুলিশ সুপার আরো জানান, ডাকাতি ঘটনায় জড়িত অপরাপর ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত অবশিষ্ট টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে।