July 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 8:24 pm

২৫ দিনে ৪০ গানের প্রস্তাব: জাহিদ আকবর

অনলাইন ডেস্ক :

‘তোমার মাঝে নামবো আমি তোমার ভেতর ডুব’ হাবিব ওয়াহিদের কণ্ঠে এই গান শোনেননি এমন শ্রোতার সংখ্যা পাওয়া দুষ্কর। ২০১১ সালে এই এক গান লিখেই ভেসে উঠেছিলেন গীতিকবি জাহিদ আকবর। গীতিকারের ভাষ্যে, গানের কথার মতো তখন জনপ্রিয়তার সাঁতারে ভেসেছিলেন তিনি।

১২ বছর পর আবারও সেই সময়টা স্মরণে আসছে জাহিদ আকবরের। কারণটা ‘লিডার :আমিই বাংলাদেশ’ সিনেমার ‘সুরমা সুরমা’ শিরোনামের তাঁর লেখা গান। নাভেদ পারভেজের সুর ও সংগীতায়োজনে ইমরান ও কোনালের কণ্ঠ সঙ্গে শাকিব খান ও শবনম বুবলী ঠোঁট মিলানো এই গান পেয়েছে দর্শকপ্রিয়তা; দুই বাংলায় ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সর্বাধিক ভিউ হয়েছে গানটির। সেটা কতটা সেই প্রশ্নে জাহিদ আকবর শোনালেন, ‘গানটা মুক্তির পর আমি ১২ বছর আগে ফিরে গেছি, আমার প্রথম গান হিট হলে যেমন আমার চারপাশটা পরিবর্তন হয়ে গেয়েছিল এবারও তেমনটা হয়েছে।’ সেটা কেমন? জাহিদ আকবর বললেন, ‘এই যেমন প্রতিদিন শতাধিক ম্যাসেজ পাচ্ছি শ্রোতাদের থেকে।

এই কয়দিনে মানে মুক্তির পর আজ ২৫ দিন হচ্ছে, নতুন ৪০ গান লেখার প্রস্তাব পেয়েছি; যার মধ্যে ১০ সিনেমার গানের প্রস্তাব আর বাকীগুলা আধুনিক গানের অফার পেয়েছি।’ জাহিদ আকবরের গীতিকবিতায় মুক্তির অপেক্ষায় আছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমায় লেখা ‘আচিন মাঝি’সহ প্রায় ১০টি গান।