February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 2nd, 2022, 12:43 pm

২ বছর পূর্তি: কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ব্যবসায়ী সমিতির মতবিনিময়

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

কুলাউড়ায় ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে সমিতির কার্যালয়ে নির্বাচিত কার্যকরী কমিটির দুইবছর পূর্তি উপলক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়ে কার্যকরী কমিটির দুই বছরের কার্যক্রমের সফলতা ব্যক্ত করে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই। তিনি তার বক্তব্যের শুরুতে সমিতির গত নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে গিয়ে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি ও নির্বাচন পরিচালনা কমিটিসহ সংশ্লিষ্টদের অবদানের কথা স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নির্বাচন পরবর্তী সময়ে পরাজিত কিছু ব্যক্তি মিথ্যা মামলা দায়ের করে হয়রানির জন্য দুঃখ প্রকাশ করেন।

এ ছাড়া দায়িত্ব নেয়ার পর পূর্ববর্তী কমিটির রেখে যাওয়া দেড় লক্ষাধিক টাকার ঋণ পরিশোধ করে তাদের নিয়মিত কার্যক্রম শুরু করেন। সমিতির রুটিন মাফিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি জনস্বার্থে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি, যানজটসহ বিভিন্ন সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি শহরের সকল অচল সিসি ক্যামেরা সচল করে বাজারের নিরাপত্তাব্যবস্থা জোরদারকরণ, করোনা মহামারিতে ও বন্যায় ব্যবসায়ীদের সহযোগিতা, ভয়াবহ বন্যার সময় কুলাউড়া হাসপাতালের সম্মুখে ভাসমান ব্রীজ তৈরি করে রোগীসহ সকলের যাতায়াতের সুব্যবস্থাকরণ, ব্যবসায়ী মনাফ হত্যাকারীদের গ্রেপ্তার নিশ্চিতকরণ, নিখোঁজ অপর ব্যবসায়ী মুন্নাকে উদ্ধার, ইসলাম ডেকোরেটারের ৪ লাখ টাকার মালামাল প্রতারক চক্রের কাছ থেকে উদ্ধারসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সমিতি ভূমিকা রেখে দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে।

তিনি কুলাউড়া শহরের দুটি কাঁচা বাজারের সার্বিক উন্নয়নসহ সাপ্তাহিক হাটবার চালুর দাবি জানিয়ে সমিতির সকল কার্যক্রমে অতিতের ন্যায় সহযোগিতা করে আগামীতে তাদেরকে আরও অনুপ্রাণিত করার আহবান জানান।

মতবিনিময়ে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও আরও উপস্থিত ছিলেন কুলাউড়া বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব ইউএসএ (ইনক)’র সম্পাদক জাবেদ আহমদ, ফার্মেসি মালিক সমিতির যুগ্ম-সম্পাদক শেলুর রহমান, হোটেল মালিক সমিতির সম্পাদক লোকমান আলী, ব্যবসায়ী কল্যাণ সমিতির বর্তমান কমিটির সহসভাপতি হাজী রফিক মিয়া ফাতু ও মাওলানা আব্দুল ওয়াহিদ, সহ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জাহেদ, কোষাধ্যক্ষ হাফেজ বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক ডা. কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুর রহমান আফজল, নারী উদ্যোক্তা বিষয়ক সম্পাদিকা সুফিয়া রহমান ইতি, ওয়ার্ড সম্পাদক আব্দুল মুহিত, আব্দুল্লাহ আল মনি, নজরুল ইসলাম, মো. গউছ মিয়া, আব্দুল মতলিব ও অশোক চন্দ, রাজু আহমদ দুলাল, ওয়ার্ড সদস্য এনামুল হক, আবুল কালাম রাসেল, শেখ সুমন, মারুফ আহমদ জালাল, নজরুল ইসলাম সোনা, হায়দর আলী, কাওছার আহমদ সাব্বির, নাজিম বখশ, জুনেদ আহমদ প্রমুখ।