June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 19th, 2024, 12:36 pm

৩১ নংওয়ার্ড কাউন্সিলরের কার্যালযয়ে যক্ষা প্রতিরোধ ও প্রচারণামূলক মতবিনিময় সভায় অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :

খুলনা মুক্তি সেবা সংস্থা ঢাকা অফিসের উদ্যোগে শনিবার ৩১ নংওয়ার্ড কাউন্সিলর কার্যালযয়ে যক্ষা রোগ প্রতিরোধে ওয়ার্ড ভিত্তিক প্রচারণামূলক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাদসিক এর ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলমগীর।

তিনি বলেন, যেহেতু যক্ষা একটি ছোঁয়াচে রোগ, এ থেকে পরিত্রান পেতে সচেতনতা বৃদ্ধি করতে হবে এর জন্য প্রয়োজন। প্রচার অভিযান ওয়ার্ড পঞ্চায়েতের মাধ্যমে লিফলেট বিতরণ ব্যানার ফেস্টুন এছাড়াও প্রতি জুম্মার নামাজের সময় ১০ মিনিট ইমাম খতিবসাহেবগন মাধ্যমে আলোকপাত করে জনগণকে সচেতন করা যায়।

শেখ হাসিনার সরকারের সহযোগিতায় এবং উদ্যোগে বিভিন্ন এনজিও সংস্থাকে সাথে নিয়ে গড়ে তোলা হয়েছে বিভিন্ন ওয়ার্ড থানায় বিনামূল্যে চিকিৎসা কেন্দ্র আনন্দের বিষয় হচ্ছে, এছাড়াও ৩১ নং ওয়ার্ডে রয়েছে একটি বিনামূল্যে জব কার্ড চিকিৎসা নিরাময় কেন্দ্র।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাজমুন নাহার উর্মি মনিটরিং অফিসার,আনোয়ারা বেগম গালস স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মোঃ আব্দুর রশিদ মোড়ল , কে এম আজম লেন পঞ্চায়েত কমিটির আইন তথ্য বিষয় সম্পাদক দি নিউ নেশন পত্রিকার সিনিয়র ফটো জার্নালিস্ট মঈন উদ্দিন আহমেদ, ক্রীড়া সংগঠক শহিদুল্লাহ খোকন, ৩১ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি রাইসউদ্দিন আহমেদ টুটুল, গোলাম মোস্তফা লেন পঞ্চায়েত কমিটির সভাপতি টেক্কা হাসান,সাধারণ সম্পাদক মো: বুলবুল, গোলাম মোস্তফা লেন জামে মসজিদের ইমাম মাওলানা জসিম উদ্দিন সহ বিভিন্ন পঞ্চায়েত কমিটির নেত্রীবৃন্দ।