November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 14th, 2022, 8:09 pm

৩২তম বসন্তে শাবিপ্রবি

৩১তম বসন্ত পেরিয়ে প্রতিষ্ঠার ৩২তম বর্ষে পদার্পণ করল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। পহেলা ফাল্গুন বা ১৪ ফেব্রুয়ারি (সোমবার) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে।

এই উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে সকাল ১০টার দিকে ‘জাতীয় সংগীত’পরিবেশনের সঙ্গে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম যথাক্রমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

এরপরে ১০টা ১০মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়৷ পরবর্তীতে ১০টা ২০ মিনিটে বঙ্গবন্ধু চত্বর থেকে একটি বর্ণাঢ্য ‘শোভাযাত্রা’বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে গোল চত্বরে মিলিত হয়৷ সেখানে কেক কাটার মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের জন্য যে জিনিসগুলো অস্বস্তিকর ছিল, আপনাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলে সেগুলো থেকে বের হয়ে এসে আমরা এই বিশ্ববিদ্যালয়কে একটি অনন্য গৌরবের জায়গায় নিয়ে গেছি। বিশ্ববিদ্যালয়ের সুশাসন বলতে যা বোঝায় তার ৯৯ দশমিক ৯৯ শতাংশ সুশাসন এই বিশ্ববিদ্যালয়ে আছে’৷

তিনি বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা বাংলাদেশের সকল শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছে। আগামী দিনেও যেন আমরা সর্বস্তরে এগিয়ে থাকতে পারি, আমরা শিক্ষকরা সব সময় তোমাদের পাশে আছি। শিক্ষার্থীরা ভুল করতে পারে কিন্তু শিক্ষকরা ক্ষমাসুন্দর দৃষ্টিতে সেই ভুলগুলো দেখবে। আমাদের সবাই একসঙ্গে হয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করতে হবে। আমরা চেষ্টা করবো শতভাগ শিক্ষার্থী বান্ধব শাবিপ্রবি করার।’

—-ইউএনবি