October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 9th, 2022, 8:25 pm

৩৫ দিন পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি: নুসরাত ফারিয়া

বহুদিন বড়পর্দায় দেখা নেই নুসরাত ফারিয়ার। এর মাঝে প্রায় তিন বছর কেটে গেছে। তবে সেই প্রতিক্ষার অবসান ঘটায় নায়িকার মুখে হাসি ফুটল। নতুন সিনেমার খবর নিয়ে আবারও তিনি গণমাধ্যমের সামনে এলেন। আর খানিকটা আবেগিও হয়ে উঠলেন।

আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে দীপঙ্কর দীপনের নির্মাণে দীর্ঘ প্রতিক্ষীত ‘অপারেশন সুন্দরবন’। সিনেমাটিতে একজন বাঘ গবেষকের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এতে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে আরও রয়েছেন সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, রিয়াজ, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, তাসকিন রহমানসহ অনেকে।

‘অপারেশন সুন্দরবন’ মুক্তি উপলক্ষে বৃহস্পতিবার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। আরও উপস্থিত ছিলেন সিনেমার অভিনয়শিল্পীরা।

সংবাদ সম্মেলনে সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানাতে গিয়ে নুসরাত ফারিয়ার বলেন, সিনেমাটি জীবনের একটি অংশ হয়ে গেছে। শুটিংয়ের সময় নেটওয়ার্কের বাইরে ছিলাম। ৩৫ দিন পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি। আজ আমি অনেক ইমোশনাল। সবচেয়ে বড় কথা, এতো বড় একটি সিনেমার অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। শুরু থেকে এ পর্যন্ত র‌্যাব যে পরিমাণ অ্যাফোর্ট দিচ্ছে, সেটা অবিশ্বাস্য। আশা করি আপনার অপারেশন সুন্দরবনের কাছে থাকবেন।

গতকাত নুসরাত ফারিয়ার জন্মদিন ছিল। এমন বিশেষ দিনে সিনেমাটি মুক্তির ঘোষণা আনন্দ কয়েক গুণ বেড়ে গেছে নায়িকার।

তিনি বলেন, আজ আমার জন্মদিন। এমন একটা দিন স্পেশাল করে দিয়েছে ‘অপারেশন সুন্দরবন’। অনেকদিন পর এতো ক্যামেরা দেখছি। সেই ২০১৯ সালে আমার শেষ সিনেমা‘শাহেনশাহ’মুক্তি পেয়েছিল। এরপর আজ এতো মানুষের সামনে আসা। ধন্যবাদ র‍্যাবকে, এই বিগ বাজেটের ছবিতে সুযোগ করে দেয়ার জন্য।

—-ইউএনবি