October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 30th, 2022, 7:11 pm

৩৮৩ জন জটিল রোগী পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ৬৮ লক্ষ টাকার চেক প্রদান

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বিভিন্ন জটিল রোগে আক্রান্ত অস্বচ্ছল শিশু-মহিলা-পুরুষ রোগীদের মাঝে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে উপজেলার ৩৮৩ জন অসহায় রোগীর মধ্যে ৬৮ লাখ ৫ হাজার টাকার চেক বিতরণ করেন প্রধান অতিথি প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. আবু জাফর রাজু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাখাওয়াত আহমেদের পরিচালনায় জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মো: আবু জাফর রাজু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আমি আমার দায়িত্বকালীন সময়ে শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে কুলাউড়ার উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করে যাচ্ছি। ইতিমধ্যে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভবন নির্মাণসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের সুচিকিৎসার জন্য চিকিৎসা ব্যয়ের চেক বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ৩৮৩ জন দুঃস্থ রোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ৬৮ লাখ ৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো: আমিনুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো: খালেদ পারভেজ বখশ, উপজেলা জাসদ সভাপতি মো: মইনুল ইসলাম শামীম, কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান, বিএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. আব্দুল কাইয়ুম চৌধুরী, ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক এম.আতিকুর রহমান আখই, আখই, পৌর কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল, সাংবাদিক নাজমুল বারী সোহেল, আশিকুল ইসলাম বাবু প্রমুখ।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, ৫০ হাজার টাকা করে ৯৭ জন, ১০ হাজার করে ১০৫ জন ও ৫ হাজার করে ১৮১ জন জটিল রোগীকে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর উপহারের এই অর্থ প্রদান করা হয়।