August 15, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, June 25th, 2022, 7:52 pm

৩ জেলায় আরও চাল, নগদ টাকা ও শুকনো খাবার বরাদ্দ সরকারের

ফাইল ছবি

বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া,কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলার বন্যাদুর্গতদের জন্য চাল,নগদ টাকা ও শুকনো খাবার বরাদ্দ দিয়েছে সরকার।

শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেয়া হয় বলে উপ-প্রধান তথ্য অফিসার মো. সেলিম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বরাদ্দকৃত জেলা সমূহের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুই হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট,কুমিল্লা জেলায় দুইশ’ মেট্রিক টন চাল, নগদ ১৭ লাখ টাকা, এক হাজার ৭০০ শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট এবং কিশোরগঞ্জ জেলায় একশ’ মেট্রিকটন চাল,নগদ ১০ লাখ টাকা এবং দুই হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে।

এর আগে দেশের ১১ টি জেলায় সাম্প্রতিক বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ২২ জুন পর্যন্তচার হাজার ২০ মেট্রিক টন চাল, পাঁচ কোটি ৩৬ লক্ষ টাকা এবং ৯৫ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে।

বরাদ্দকৃত ত্রাণকার্য (নগদ) অর্থ শুধুমাত্র আপদকালীন সময়ে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে।

—ইউএনবি