May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 28th, 2023, 8:41 pm

৩ দিনের সফরে আইজিপি সিলেটে

এস এ শফি, সিলেট :

আসন্ন সিটি নির্বাচনে কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ। তবে নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের যে কোনো নির্দেশনা পালনে বাংলাদেশ পুলিশ প্রস্তুত বলে জানিয়েছেন পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শুক্রবার (২৮ এপ্রিল) হজরত শাহজালাল (র.) এর মাজারে জুমার নামাজ আদায় করেন তিনি। নামাজ শেষে মাজার জিয়ারত ও নিজের বাবা-মার কবর জিয়ারতের পর আগামী নির্বাচনে নিয়ে পুলিশের প্রস্তুতির ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দেশের প্রতিটি নির্বাচন সুষ্ঠু করতে পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে কাজ করে। তাই এবারও নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নে পুলিশ কাজ করবে।’

তবে নির্বাচনকে কেন্দ্র করে আলাদা কোনো চ্যালেঞ্জ না দেখলেও যে কোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের প্রস্তুতি রয়েছে বলে জানান আইজিপি।
নিজ শহর সিলেটের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘সিলেট আন্তরিকতার শহর। এখানে সর্বদাই আন্তরিক পরিবেশ বজায় থাকে। যে কোনো কর্মকর্তা সিলেটে চাকরি করে যাওয়ার পরও সিলেট ভুলতে পারেন না।’

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহউদ্দিন সিরা জ, সিলেট রেঞ্জ ডিআইজি মো. মিজান শাফিউর রহমান, বিপিএম (বার) পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.ইলিয়াছ শরীফ, বিপিএম (বার) পিপিএম, সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) মুহাম্মদ আব্দুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

জিয়ারত শেষে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন দক্ষিণ সুরমার মোগলাবাজার প্যারাইরচক এলাকায় পুলিশ অফিসার্স মেসের জন্য প্রস্তাবিত নতুন স্থান পরিদর্শন করেন।

শনিবার (২৯ এপ্রিল) সকাল ১০টায় সিলেট জেলা পুলিশ লাইন্স এ সিলেটে কর্মরত অফিসারদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে দুপুর ১২ টায় নির্মাণাধীন ৭এপিবিএন পরিদর্শন ও সাড়ে ১২ টায় নির্মাণাধীন আরআরএফ পরিদর্শন করবেন।

উল্লেখ্য,আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে দুই দিনের সফরে সিলেট যান তিনি।