January 22, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 12th, 2021, 7:26 pm

৩ সন্তানসহ রোহিঙ্গা বাবার বিষপান, দুই জনের মৃত্যু

কক্সবাজারের টেকনাফে তিন সন্তানসহ এক রোহিঙ্গা বাবা বিষপান করেছেন। এরমধ্যে বাবা ও এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার ভোরে শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

মৃত দুজন হলো, মো. আনোয়ার ও সোমাইয়া (৭)। জীবিত উদ্ধার মাহিয়া (৪)ও ছেলে জাবেদকে (২) আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার স্থানীয় বাসিন্দারা জানান, মো. আনোয়ার গত প্রায় দশ বছর আগে মিয়ানমার থেকে অবৈধভাবে বাংলাদেশে পালিয়ে আসে। পরে তিনি শাহ পরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকায় বসতি করে মাছধরার পেশায় নিয়োজিত হন এবং আট বছর আগে একই এলাকার ইমাম শরীফ কানপ্রুর মেয়ে রেহেনা বেগমকে বিয়ে করেন। তাদের সংসারে দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। তবে স্বামী-স্ত্রী দু’জনের মধ্যে প্রায় ঝগড়াঝাটি লেগে থাকতো।

সাবরাং ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার আব্দুস সালাম জানান, প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারি, গত শনিবার দুপুরে আনোয়ার ও তার স্ত্রী রেহেনার মধ্যে পারিবারিক কলহে ঝগড়াঝাটি হলে রেহেনা তার তিন সন্তানকে স্বামীর কাছে রেখে বাপের বাড়ি চলে যান। এসময় আনোয়ার স্ত্রীকে আত্মহত্যার হুমকিও দেন। পরে রবিবার সকালে প্রতিবেশীরা তার কোন সাড়াশব্দ না পেয়ে ঘরে উঁকি দিয়ে সবাইকে প্রায় মৃত ভেবে থানায় খবর দেয়। পরে পুলিশ এসে ঘরের দরজা ভেঙে আনোয়ার ও তার শিশু সন্তান সোমাইয়াকে মৃত এবং অপর দুই শিশুকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই মিজানুর রহমান জানান, নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে ও আশঙ্কাজনক অবস্থায় অপর দুই শিশুকে হাসপাতালে পাঠানো হয়েছে।

—ইউএনবি