June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 18th, 2024, 7:37 pm

৫ টাকায় মই দিয়ে যাত্রীদের মহাসড়ক পারাপার, যুবক আটক

নারায়ণগঞ্জে মহাসড়কে পাঁচ টাকার বিনিময়ে যাত্রীদের মই দিতে দেখা গেছে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

কাঁচপুর হাইওয়ে সিমলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ একেএম শরিফুদ্দিন জানান, ভাইরাল হওয়া ভিডিওটি দেখে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অন্তত ২৪ মিনিট হাঁটার দূরত্বের ওই ৩ দশমিক ৩ কিলোমিটার এলাকায় দূরপাল্লার রাস্তা থেকে আঞ্চলিক সড়ক পর্যন্ত কোনো সড়ক পারাপারের ব্যবস্থা না থাকায় গত দুই মাস ধরে ওই এলাকায় ঝুঁকিপূর্ণ সড়ক পারাপার একটি সাধারণ দৃশ্যে পরিণত হয়েছে।

গত দুই মাস ধরে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতু থেকে কুয়েত প্লাজা এলাকা পর্যন্ত ঢাকামুখী সড়ক পারাপারের সড়ক বিভাজকের ফাঁকা জায়গাটি বন্ধ করে রাখে। ফলে লেনের বিভাজক টপকে রাস্তা পারাপার হচ্ছেন যাত্রীরা।

সড়ক ও জনপথ অধিদপ্তর জানায়, ঝুঁকিপূর্ণ রাস্তা পারাপার বন্ধ করতে এবং দূরপাল্লার যানবাহনের সরাসরি ঢাকা রুট নির্বিঘ্ন করতে সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতু থেকে কুয়েত প্লাজা এলাকা পর্যন্ত ঢাকামুখী চার লেনের সড়কটিকে উচু বিভাজক দিয়ে দুই লেনে ভাগ করা হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের কার্যালয়ের সামনে দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রী চলাচলের জন্য একটি গেট খোলা রাখা হলেও সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃপক্ষ দুই মাস আগে তা বন্ধ করে দেয়।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, হাইওয়ে পুলিশের সঙ্গে নির্ধারিত সার্ভিস লাইনে বাস চলাচল জোরদার করতে তারা বেশ কয়েকবার চেষ্টা করেও তা কার্যকর করতে ব্যর্থ হন।

—–ইউএনবি