November 29, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 1st, 2021, 5:57 pm

৬০ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড

ছবি: মঈন আহমেদ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে সফরকারী নিউজিল্যান্ড।

বাংলাদেশের বোলিং তোপে মাত্র ১৬.৫ ওভারে অলআউট হয়ে যায় টম ল্যাথাম বাহিনী। টি-টুয়েন্টিতে নিউজিল্যান্ডের এটি যুগ্ম সর্বনিম্ন স্কোর। এর আগে ২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ৬০ রানে গুটিয়ে গিয়েছিল তারা।

টাইগারদের পক্ষে মুস্তাফিজ তিনটি, সাইফুদ্দিন, সাকিব, নাসুম দুটি করে এবং মেহেদী একটি উইকেট নেন। নিউজিল্যানন্ডের পক্ষে অধিনায়ক টম ল্যাথাম (১৮) এবং হেনরি নিকোলসই (১৮) শুধু দুই অংকের ঘরে যেতে পেরেছেন।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে রাচিন রবীন্দ্র ও কোল ম্যাকনির।

অন্যদিকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এই সিরিজেও নেই। বাঁহাতি ওপেনার কিছুদিন ধরে হাঁটুর ইনজুরিতে রয়েছেন। তবে মুশফিকুর রহিম এবং লিটন দাস সিরিজে ফিরেছেন।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দশটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। সবগুলোই তারা হেরেছে। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ৩-০ ব্যবধানে হেরেছে।

এই সিরিজে নিউজিল্যান্ডের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেই। আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকা কোনো খেলোয়াড়কে দেশটির ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফরে অন্তর্ভুক্ত করেনি।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ এবং মুস্তাফিজুর রহমান

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডাল, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক), হেনরি নিকোলস, কোল ম্যাকনি, ডগ ব্রাসওয়েল, আজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার এবং জ্যাকব ডাফি।

–ইউএনবি