May 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 7th, 2022, 7:58 pm

৬৭-তে ফিট অনুপম খের

অনলাইন ডেস্ক :

বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খের। সোমবার ৬৭ বছর বয়েসে পা দিলেন এই শিল্পী। বিশেষ এই দিনে অনুপম খের একটি দীর্ঘ পোস্ট শেয়ার করে নিজের জন্মদিনে নিজেই শুভেচ্ছা জানিয়েছেন। গত কয়েক বছর শরীরচর্চার পর নিজের শরীরিক পরিবর্তনের কথাও এই লেখায় উল্লেখ করেছেন তিনি। লেখার শুরুতে অনুপম খের লিখেন, ‘নিজেকে শুভ জন্মদিন। আমি ৬৭তম বছর শুরু করতে যাচ্ছি। নিজেকে নতুনভাবে উপস্থাপন করতে খুব উচ্ছ্বসিত এবং অনুপ্রাণিত। গত কয়েক বছরে ধীর গতিতে আমার যে অগ্রগতি হয়েছে, এসব ছবি তারই উদাহরণ।’
‘৩৭ বছর আগে পর্দায় এক তরুণ অভিনেতার সঙ্গে আপনাদের পরিচয় হয়েছিল, যে অপ্রচলিত উপায়ে ৬৭ বছর বয়েসীর চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেছিল।’ বলেন অনুপম খের।
নিজেকে নতুনভাবে উপস্থাপন করার জন্য আগামী এক বছর শরীরচর্চা করবেন অনুপম খের। তা জানিয়ে এই অভিনেতা বলেন, ‘ক্যারিয়ারজুড়ে নিজেকে পারফর্মার হিসেবে মেলে ধরতে চেয়েছি। কিন্তু একটি স্বপ্ন সবসময়ই ছিল, যা বাস্তবে রূপ দেওয়ার জন্য কখনো কিছু করিনি। স্বপ্ন ছিল শরীরচর্চাকে গুরুত্বসহকারে নেওয়া এবং নিজেকে নতুন ভার্সনে দেখা ও অনুভব করার। এই যাত্রাটি আপনাদের সঙ্গে ভাগ করে নিতে চাই। আমি আমার ভালো-খারাপ দিনগুলো আপনাদের সঙ্গে ভাগ করে নেব। আশা করছি, এক বছর পর নতুন আমাকে নিয়ে আপনাদের সঙ্গে উদযাপন করব।’ চার দশকের অভিনয় ক্যারিয়ারে ৫১৯টি সিনেমায় অভিনয় করেছেন অনুপম খের। হলিউড সিনেমাতেও দেখা গেছে তাকে। বলিউডের নানা সুখ-দুঃখের সঙ্গী থেকেছেন তিনি। সিনেমা থেকে শুরু করে টক শো। অনেক ভূমিকায় ছোট ও বড় পর্দায় এসেছেন অনুপম খের। ২০০২ সালে ‘ওম জয় জগদীশ’ সিনেমা পরিচালনা করেন তিনি। প্রযোজনা করেন ‘ম্যায়নে গান্ধি কো নেহি মারা’ সিনেমাটি (২০০৫)। ২০০৪ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে।