July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 30th, 2023, 7:29 pm

৬ ঘন্টা পর চাঁদপুর-শরিয়তপুর রুটে ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে চাঁদপুর –শরিয়তপুর ফেরি সার্ভিস ছয় ঘন্টা বন্ধ থাকার পর তা পুনরায় চালু হয়েছে। লঞ্চ বন্ধ থাকার সময় উভয় পাশে আটকে ছিল প্রচুর সংখ্যক যানবাহন। ওদিকে ঘন কুয়াশায় গভীররাতে নদীর মাঝে আটকে যায় অনেক লঞ্চ।

সোমবার সকাল ৯টায় কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল পুনরায় শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি ) এর হরিণা ফেরিঘাটের ম্যানেজার ফয়সল আলম চৌধুরি ইউএনবিকে জানান ,ঘন কুয়াশায় নদীতে কিছুই দেখা যাচ্ছিল না। তাই গতরাত ৩টা থেকে সকাল ৯টা পযর্ন্ত ছয় ঘন্টা নদীতে নৌ দুঘর্টনা এড়াতে চাঁদপুরের হরিণা ও শরিয়তপুরের নরসিংহপুর রুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

তিনি জানান, এ ফেরি রুটে বতর্মানে ছয়টি ফেরি চলছে। ওদিকে ঘন কুয়াশার কারণে চাঁদপুর–ঢাকা লঞ্চ রুটে গভীর রাতে ঘন কুয়াশায় মেঘনা ও পদ্মায় অনেক যাত্রীবাহি লঞ্চ আটকে যায়। ফলে, চাঁদপুরঘাটে নির্ধারিত সময় ভোরে পৌঁছতে না পেরে ৫/৬ ঘন্টা পরে এসব লঞ্চ যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটে পৌঁছতেছে।

চাঁদপুর ঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি আলী আজগর ও রুহুল আমিন জানান, সোমবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী সোনারতরী, মেঘনা রানী ও মিতালী লঞ্চ এখনও ঘাটে পৌঁছেনি। তিন থেকে চার ঘন্টা দেরি হচ্ছে । লঞ্চের ভেতরে খাবারের অভাবে যাত্রীদের ভোগান্তি বেড়েছে । আবার আজ সকালে চাঁদপুর থেকে ঢাকামুখী যে সব লঞ্চ- রফ রফ, সোনারতরী, ঈগলসহ আরও কিছু লঞ্চ চাঁদপুর ছেড়েছে। সেগুলোও পথে আটকে ছিলো কুয়াশার কারণে। ঘন কুয়াশার কারণে ঢাকায় পৌঁছাতে বিলম্ব হচ্ছে বলেও জানান তিনি।

—-ইউএনবি