August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 29th, 2022, 12:37 pm

৬ জুলাই থেকে চলবে ক্যাটল স্পেশাল ট্রেন

কোরবানির পশু পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস। আগামী ৬ জুলাই থেকে এ ট্রেন চলবে আগামী ৮ জুলাই পর্যন্ত। প্রতিটি গরুর জন্য ৫৯১ টাকা ৫০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার পশ্চিমাঞ্চলীয় রেলওয়ের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছরের মতো এবারও চাঁপাইনবাবগঞ্জ থেকে ক্যাটল স্পেশাল ট্রেন চালু করা হবে। কোরবানীযোগ্য পশুর চাহিদা মতো ওয়াগান জুড়ে দেয়া হবে। প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা। ‘

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন সূত্রে জানা গেছে, প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। তিন দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবান যোগ্য ৭৮টি পশু পরিবহন করা হয়। তা থেকে ৪৬ হাজার ১৩৭ টাকা আয় হয়।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জানান, প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। ট্রেনটি বিকাল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছাড়বে। রাত আড়াইটা থেকে পৌনে ৪টার মধ্যে তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫টায় তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে।

—ইউএনবি