December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 27th, 2021, 7:42 pm

৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকা দেয়া শুরু হবে

নিজস্ব প্রতিবেদক :

আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকা দেয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার দুপুরে করোনা নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে মন্ত্রিপরিষদ সভা কক্ষে এক বৈঠক হয়। বৈঠক শেষে সভার সিদ্ধান্ত নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী সভাপতিত্বে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশপ্রধান, বিজিবি প্রধানসহ সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিকা কার্যক্রম জোরদার করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। ইউনিয়ন পর্যায়ে এনআইডি নিয়ে গেলেই টিকা দেয়া যাবে । এর আগে দেশের ইউনিয়ন পর্যায়ে টিকা কেন্দ্র স্হাপনের কাজ শেষ করা হবে।

আসাদুজ্জামান খান আরও বলেন, যাদের এনআইডি নেই তাদের বিশেষ ব্যবস্হায় টিকা দেয়া হবে।

স্বাস্হ্য মন্ত্রী বলেন, হাসপাতালগুলোতে ৫০ এর বেশি বয়সী রোগীর সংখ্যা বেশি এবং তারা টিকাও নেননি । এই বয়সীরা অগ্রাধিকার পাবে টিকা নেয়ার ক্ষেত্রে। তিনি বলেন, চলমান লকডাউন ৫ আগস্ট পর্যন্ত চলবে । শিল্পপতিরা লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গার্মেন্টস খুলে দেয়ার দাবি জানিয়েছিলেন আমরা সেই দাবি রাখতে পারছিনা ।

লকডাউন ঢিলেঢালাভাবে হচ্ছে- এ বিষয়ে তিনি বলেন, লকডাউন যাতে আরও কঠোর হয় সে বিষয়ে মাঠে কাজ করা আইনশৃংখলা বাহীনিকে নির্দশনা দেয়া হয়েছে । সবাইকে মাস্ক পড়তেই হবে । ফ্রন্টলাইনারদের পরিবারের সদস্য যাদের বয়স ১৮ বছর তারা সবাই টিকা পাবে ।

লকডাউন বাড়বে কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আলোচনা হয়নি।