May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 2nd, 2022, 9:30 pm

৯৯৯ এ কল: রাজধানীতে বন্ধ ঘরে আটকে পড়া শিশু উদ্ধার

‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-এ ফোন করে বন্ধ ঘরে আটকা পড়া এক শিশুকে উদ্ধার করে ডেমরা ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল। বুধবার সকাল নয়টায় ঢাকার যাত্রাবাড়ির দক্ষিণ মাতুয়াইলে এ ঘটনা ঘটেছে।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জনসংযোগ কর্মকর্তা আনোয়ার সাত্তার স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ মাতুয়াইল থেকে ফোন করে জানান তার দুইবছর তিন মাস বয়সী শিশু সন্তান রুমের ভেতর থেকে দরজা লক করে আটকা পড়েছে, তখন তার স্ত্রী রান্নাঘরে কাজে ব্যস্ত ছিল। এরপর শিশুটি কিছুতেই আর দরজা খুলতে পারেনি। দরজাটি লোহার এবং ইষ্পাতের তৈরি ছিল। তারাও অনেক চেষ্টা করে দরজা খুলতে পারেননি। শিশুটি ভেতরে আটকে পড়া অবস্থায় কান্নাকাটি করছিল। এরপর তিনি ৯৯৯ এর কাছে উদ্ধার সহায়তার অনুরোধ জানিয়ে ফোন করেন।

কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল মেহেদি হাসান। কনস্টেবল মেহেদি তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে ডেমরা ফায়ার সার্ভিস স্টেশনের ডিউটি অফিসারের সঙ্গে কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে অবিলম্বে ডেমরা ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে যায়।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার উসমান গণি ৯৯৯ কে জানান তারা ঘটনাস্থলে গিয়ে একটি পাঁচ তলা ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটের দরজা হাইড্রলিক ওপেনার দিয়ে খুলে সুস্থ অবস্থায় একটি শিশুকে উদ্ধার করেন। তিনি আরো জানান ঘটনাস্থলে পৌঁছার পর উদ্ধার তৎপরতা শেষ করতে তাদের পাঁচ মিনিট সময় লাগে।

—-ইউএনবি