May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 28th, 2024, 9:25 pm

অনন্ত জলিলকে নিয়ে যা বললেন এবিএম সুমন

অনলাইন ডেস্ক :

‘অনন্ত জলিল ভাই অনেকদিন ধরে চাইছিলেন মাসুদ রানা সিরিজের একটি ছবি করবেন। জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ভাইয়ের সঙ্গে আলোচনাও করেছিলেন তিনি। কারণ এই সিরিজের সব পরবের কপিরাইট আজিজ ভাইয়ের নেওয়া। অবশেষে ‘অপারেশন চিতা’ অবলম্বনে চিতা পরবটি অনন্ত ভাইকে দিয়েছেন আজিজ ভাই। তবে আমি যতদূর জানি, চিতায় মাসুদ রানা চরিত্রে অভিনয় করলেও পর্দায় অনন্ত ভাইয়ের অন্য নাম থাকবে। মাসুদ রানা আমিই। পরিচালক আসিফ আকবর ভাইও বিষয়টি নিশ্চিত করেছেন আমাকে।’ নিজের নতুন সিনেমা প্রসঙ্গে কথাগুলো বলেন অভিনেতা এবিএম সুমন। কিছুদিন আগে সংবাদ প্রকাশ হয় মাসুদ রানা সিরিজের এবারের পরবে সুমন নয়, মাসুদ রানা হচ্ছেন চিত্রনায়ক অনন্ত জলিল। তবে এবার বিষয়টি খোলাসা করলেন সুমন।

এদিকে বর্তমানে এই সিরিজের দ্বিতীয় কিস্তির প্রস্তুতি নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন সুমন। এ প্রসঙ্গে তিনি বলেন,এমআরনাইন ডু আর ডাই-এর দ্বিতীয় কিস্তির শুটিং শুরু হবে সামনের বছরের অক্টোবরে। এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছি আমি। দর্শকদের দারুণ একটি কাজ উপহার দিতে চাই। তাই প্রস্তুতির কোনো ঘাটতি রাখতে চাচ্ছি না।’ অন্যদিকে সুমনের ‘এমআরনাইন : ডু অর ডাই সিনেমাটি শুরুতে আলোচনায় থাকলেও মুক্তির পর সেভাবে সাড়া ফেলতে পারেনি। তবে সিনেমাটি নতুন করে মুক্তির কথা জানিয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে জানতে চাইলে সুমন বলেন,এবার মুক্তি পাবে ডিরেক্টরস কাট। আসিফ আকবর ভাই দীর্ঘদিন ধরে কাজটি করছেন। তিনি জানিয়েছেন, এপ্রিলের মাঝামাঝি মুক্তি দিতে পারবেন।

ইউরোপের পাশাপাশি বাংলাদেশেও তখন মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।’ শুধু এই সিনেমাটি নয়, এর বাইরেও একাধিক সিনেমার কাজ হাতে রয়েছে তার। এছাড়া সম্প্রতি মুক্তি পেয়েছে সুমন অভিনীত স্বল্পদৈরঘ্য সিনেমা ‘বুকিং। এতে তিনি পরীমনির সঙ্গে জুটি বেঁধেছেন। বুকিং দর্শকদের মন কতটা বুক করল? ‘এমন কথায় সুমন বলেন,যতটা আশা করেছিলাম তার চেয়েও বেশি। পরিচালক মিজানুর রহমান আরিয়ানকে অনেক ধন্যবাদ। তিনি আমাকে নিয়ে ঝুঁকি নিয়েছেন। দর্শক আগে কখনো আমাকে এ ধরনের চরিত্রে দেখেনি। তাছাড়া পরীমনির সঙ্গে এমন একটি গল্পে কাজ করতে পারাটা আমার জন্য দারুণ ব্যাপার ছিল।’এর বাইরেও আগামী মাস থেকে নতুন একটি সিনেমার কাজ শুরু করবেন সুমন।

পাশাপাশি নতুন আরো দুটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। তবে শুটিং শুরুর আগে সিনেমাগুলোর নাম বলতে নারাজ এই অভিনেতা। তার ভাষ্য, দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আছি। ঈদের পরপর সেগুলোর শুটিং। নির্মাতাদের নাম এখন বলতে চাই না। কারণ অনেক অনাকাক্সিক্ষত ঘটনা আগেও ঘটেছে। শুটিংয়ের আগেই শিল্পী বদলে যায়!’ এছাড়াও তার ‘আদিসহ একাধিক সিনেমা শিগগিরই মুক্তি পাবে বলে জানান এই অভিনেতা।