September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 15th, 2023, 8:09 pm

‘অপারেশন জ্যাকপট’-এ সিয়ামের না!

অনলাইন ডেস্ক :

‘অপারেশন জ্যাকপট’ সিনেমায় অভিনয় করবেন না বলে জানিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন অভিনেতা। সিয়াম জানান, দেশের প্রথম সারির একটি পত্রিকার এক প্রতিবেদন থেকে জানতে পারলাম আমি নাকি ‘অপারেশন জ্যাকপট’ সিনেমায় অভিনয় করছি! তবে কোনো ধরনের ক্রসচেক ছাড়া একটি দায়িত্বশীল গণমাধ্যমের কাছ থেকে এমন নিউজ হওয়াটা অপ্রত্যাশিত। অভিনেতা বলেন, ‘অপারেশন জ্যাকপট’ আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম গৌরবের জায়গা। আমি অবশ্যই এই বিষয়ে সিনেমা নির্মিত হলে এর অংশ হতে চাইব। কিন্তু সবার আগে আমি দেখব স্ক্রিপ্ট কেমন, নির্মাতা কে, প্রডিউসার কারা।

পরিচালক রাজীবদার সাথে আমার হাই-হ্যালো হয়েছিল, স্ক্রিপ্ট নিয়ে বসতে চেয়েছিলেন তিনি; আমার শুটিংয়ের ব্যস্ততার কারণে সেই মিটিংটাই হয়নি। এরপর প্রডিউসারের সাথেও আমার কথা হয়েছে, সেখানে স্পষ্ট করে আমি জানিয়ে দিয়েছি যে এই সিনেমায় আমি অভিনয় করছি না। এরপরও কীভাবে কাস্টিংয়ে চূড়ান্ত তালিকায় আমার নাম থাকে, সেটিই আমার বোধগম্য না। সিয়ামের ভাষ্য, এক বছরেরও বেশি সময় ধরে কোনো সিনেমার সাইনিং করিনি আমি। দর্শকদের জন্য নতুন কিছু নিয়ে আসতে চাই বলেই এই বিরতি। কাজেই দর্শকদের অনুরোধ করব, এমন উড়ো খবরে কখনো বিশ্বাস করবেন না। কোনো সিনেমা সাইন করলে অবশ্যই আমি নিজ থেকেই আপনাদের জানাব। আমার জন্য দোয়া করবেন।

গেল বছর ‘শান’, ‘পাপ পুণ্য’ ‘অপারেশন সুন্দরবন’ ‘দামাল’ দিয়ে বাজিমাত করেছেন সিয়াম আহমেদ। এ ছাড়া চলতি বছর ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘অন্তর্জাল’, ‘মুজিব’ সিনেমায় দেখা দিয়েছেন। ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনি নিয়ে নির্মিত হবে বিশাল বাজেটের ‘অপারেশন জ্যাকপট’ সিনেমা। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এ ইতিহাস। সিনেমাটিতে তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।