September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 8:01 pm

অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ এইচপি

অনলাইন ডেস্ক :

অস্ট্রেলিয়ায় ৯ দলের টুর্নামেন্ট টপ এ- টি-টোয়েন্টি সিরিজে এখন অব্দি ৪ টি ম্যাচ খেলেছে বাংলাদেশ এইচপি দল। ১ম ম্যাচ জয়ের পর টানা দুই ম্যাচে হার, বৃহস্পতিবার (১৫ আগষ্ট) আবার জয়ের স্বাদ পেয়েছে আকবর আলির দল। যেখানে অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরি (এসিটি) কমেটসকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ এইচপি। অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটোরির রাজধানী ডারউইনের টিআইও স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এসিটি কমেটস।

রিপন মন্ডল, আবু হায়দার রনিদের বোলিং তোপে ২০ ওভার ব্যাট করলেও ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি করতে পারেনি এসিটি কমেটস। ওপেনার মাইকি ম্যাকনামারা দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান (২৬ বলে) করেন। এছাটা স্কট মার্ন কেবল ২০ ছুঁতে পারেন। বাংলাদেশ এইচপির পক্ষে ২৬ রান খরচে ৩ উইকেট নেন রিপন মন্ডল। সমান সংখ্যক রান খরচ করে ২ উইকেট দখলে নেন আবু হায়দার রনি। ১ টি করে শিকার রাকিবুল হাসান ও মাহফুজুর রহমান রাব্বির। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান তোলে বাংলাদেশ এইচপি। ৫.১ ওভার স্থায়ী জুটি থামে তানজিদ হাসান তামিম ১৫ বলে ১৮ রান করে থামলে। উদ্বোধনী জুটির মত ব্যক্তিগত ফিফটি তুলে নেন জিশান আলম।

৩৬ বলে ১ চার ও ২ ছয়ে ৫০ রান করে থামেন জিশান। তিনে নামা পারভেজ হোসেন ইমন ২৪ বলে ২৩ রান করেন। চারে নামা আফিফ হোসেন ধ্রুব থামেন ১৮ বলে ১৭ রান করে। ১৬.৪ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ এইচপি। আকবর আলি ৫ ও শামীম হোসেন ১ রান করে অপরাজিত থাকেন। ১৬ ও ১৭ আগস্ট বাংলাদেশ এইচপির টপ এ- টি-টোয়েন্টি সিরিজের শেষ ২ ম্যাচ। যেখানে তাঁদের প্রতিপক্ষ যথাক্রমে পাকিস্তান শাহীনস ও পার্থ স্কর্চার্স একাডেমি।