April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 21st, 2023, 8:27 pm

অবশেষে বাংলাদেশে আসছেন মার্টিনেজ

অনলাইন ডেস্ক :

৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। কাতারে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। বিশ্বকাপে ‘গোল্ডেন গ্লাভ’ বিজয়ী মার্টিনেজ আসছেন ভারতের কলকাতায়। শতদ্রু দত্ত ফাউন্ডেশনের ‘সিটি অব জয়’ নামক প্রচারণার অংশ হিসেবে ভারতে দুই দিন থাকবেন তিনি। কলকাতা সফর শেষ করে বাংলাদেশে আসতে পারেন মার্টিনেজ।

আর্জেন্টাইন গোলরক্ষককে কলকাতায় আনার উদ্যোগ নিয়েছেন শতদ্রু দত্ত। তার উদ্যোগেই এর আগে ভারতে পা রাখেন ব্রাজিলীয় কিংবদন্তি পেলে ও ফুটবল ঈশ্বর খ্যাত দিয়েগো ম্যারাডোনা। ধারণা করা হচ্ছে, জুন মাসের শেষ সপ্তাহে কিংবা জুলাইয়ের প্রথম সপ্তাহে কলকাতায় পা রাখবেন মার্টিনেজ। কলকাতা সফরে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। একই সঙ্গে ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎও রয়েছে মার্টিনেজের। একই সঙ্গে, মোহনবাগান ক্লাব পরিদর্শনে যাওয়ার কথাও রয়েছে ৩০ বছর বয়সী এই গোলরক্ষকের।

মার্টিনেজের বাংলাদেশে আসা প্রসঙ্গে শতদ্রু দত্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘বাংলাদেশের জন্য এমি মার্টিনেজের আলাদা একটা টান রয়েছে।যেহেতু সেখানে অসংখ্য আর্জেন্টাইন ভক্ত-সমর্থক রয়েছেন। সুতরাং আমি মার্টিনেজের জন্য একটা দিন ঢাকায় কাটানোর পরিকল্পনা করছি। বাংলাদেশ… তুমি প্রস্তুত তো?)।’