September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 9th, 2023, 7:54 pm

অবশেষে মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’

অনলাইন ডেস্ক :

ঈদে মুক্তির কথা থাকলেও শেষ সময়ে এসে সরে যায় বহুল প্রতীক্ষিত দীপংকর দীপন পরিচালিত ছবি ‘অন্তর্জাল’। এবার এই ছবি মুক্তির নতুন তারিখ চূড়ান্ত করলেন নির্মাতা। রোববার দুপুরে দীপন জানান, অন্তর্জাল আগামী ৮ সেপ্টেম্বর দেশব্যাপী মুক্তি পাবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্মাতা বলেন, বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল এবারের ঈদে আসবার কথা ছিল- সেই সাথে কথা ছিল একই সাথে অনেক গুলো দেশে মুক্তি পাবার। শেষ সপ্তাহে আমরা সেই জায়গা থেকে সরে আসি দুটি কারণে- ১. আমরা চেয়েছি সবগুলো সিনেমা ব্যবসা করুক ২. বাংলাদেশের সিনেমাহলের ব্যবসা ঈদ কেন্দ্রীক না হয়ে সারা বছরের হোক, নয়তো সিনেমা হল টিকে থাকতে পারবে না।

বৃহত্তর স্বার্থ চিন্তা আমাদের পরিবেশক ও অন্যান্য পার্টনাররা ক্ষতি স্বীকার করে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। দীপন বলেন, সব দিক মাথায় রেখে আমরা অন্তর্জাল মুক্তির তারিখ চুড়ান্ত করেছি ৮ সেপ্টেম্বর। বড় ক্যানভাস সিনেমায় ডিল করার যে ধারা তিনি ‘ঢাকা অ্যাটাক ও অপারেশন সুন্দরবন দিয়ে শুরু করেছেন – সেই ট্রিলজির শেষ ছবি অন্তর্জাল। এমনটাই জানান দীপন। দীপন বলেন, অন্তর্জালকে আগের দুটো ছবির চেয়ে বড় ও পূর্ণাঙ্গ করে তুলতে কোন কার্পণ্য করিনি আমরা। প্রযোজক সাদেকুল আরেফিন, মোহাম্মদ আলী হায়দার ও শাহ আমীর খসরু এই সিনেমা নির্মাণে অর্থ, সময় ও মেধা ব্যয় করেছেন দীর্ঘ সময় ধরে। অন্তর্জালের অভিনয় শিল্পীরা দীর্ঘদিন এই সিনেমার জন্য পরিশ্রম করেছেন- প্রস্তুতি নিয়েছেন- চরিত্রের সাথে মিশে যাবার জন্য গবেষণা ও রিহার্সাল করেছেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত তিনজন অভিনয় শিল্পী এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন- সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মীম, সুনেরাহ বিনতে কামাল- যারা ইতোমধ্যে মেধাবী অভিনয় শিল্পী হিসাবে প্রমানিত।

তাদের সাথে এই সিনেমার পর্দাকে আলোকিত করেছে ঢাকা অ্যাটাক খ্যাত এবিএম সুমন। সাথে কিটো ভাই মাশরুর এনান, অমিত সিনহা, রওনক হাসান, মোহাম্মদ আলী হায়দার – যারা তাদের অভিনয় প্রতিভা দিয়ে দর্শকদের মুগ্ধ করবেন বলে আমাদের বিশ্বাস। দর্শকের উদ্দেশে নির্মাতা বলেন, এবার ঈদে বাংলা সিনেমার প্রতি আপনারা যে ভালবাসা দেখিয়েছেন- তার জন্য আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞ। সেই ভালবাসায় সিক্ত হতে চাই আমরা। একবার সিনেমা হলে আসুন- অন্তর্জাল সিনেমাটি যদি আপনাদের কাছে ভাল লাগে- আপনাদের যদি মনে হয় আমরা একটা স্মার্ট সিনেমা বানাতে পেরেছি তাহলে অন্যকে দেখতে উৎসাহিত করুন। ঈদ ছাড়াও মুক্তি পাওয়া সিনেমাগুলো সফল হওয়া বাংলাদেশের সিনেমার জন্য একটি অনন্য বিষয় হবে। সেলক্ষে আমরা চেষ্টা করেছি একটি মানসম্পন্ন সিনেমা উপহার দেবার, দর্শকদের ভালবাসা পেলে আমাদের সকল শ্রম স্বার্থক হবে।