April 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 26th, 2023, 9:12 pm

অবসরে সাফ জয়ী স্বপ্না

অনলাইন ডেস্ক :

আক্রমণভাগের নির্ভরতা সিরাত জাহান স্বপ্না। গত সাফ চ্যাম্পিয়নশিপেও আলো ছড়িয়েছেন। বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার পথে রেখেছেন দারুণ অবদান। কিন্তু অচমকাই ফুটবলকে বিদায় বলে দিয়েছেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড! ফেইসবুক পোস্টে শুক্রবার (২৬ মে) পেশাদার ফুটবলকে বিদায় জানানোর কথা বলেন স্বপ্না। অবসর নিয়ে তিনি জানান ‘ভেবেচিন্তে’ সিদ্ধান্ত নেওয়ার কথা। “অনেক দিন তো ফুটবল খেললাম। এখন পরিবারকে সময় দেব। ছুটি নিয়ে বাড়িতে এসে অনেক ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছি। যে কারণই জিজ্ঞেস করেন না কেন, আমি কিছু বলব না।” “ইনজুরি বা কোনো চোটের কারণে নয়। আমি পুরোপুরি ফিট আছি। ক্যাম্পে কঠোর অনুশীলন চলছিল, সেখানেও ভালো অনুশীলন করেছি। অবসরের কোনো কারণ বলতে পারব না।” সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টেও অবসরের পেছনে কোনো কারণ উল্লেখ করেননি রংপুর থেকে উঠে আসা এই ফুটবলার।

“আমি নিজ ইচ্ছায় পেশাদার ফুটবল থেকে অবসর নিলাম। প্রায় আট বছর পেশাদার ফুটবল খেলার সৌভাগ্য হয়েছে আমার। ফুটবল ক্যারিয়ারে আসার পর আমি অনেক কিছু পেয়েছি। সব কিছুর জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই মহান আল্লাহতায়ালার প্রতি। খেলার সুবাদে অনেকের সাথে আমার পরিচয় হয়েছে। তাই জেনে বা না জেনে যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি প্লিজ ক্ষমার দৃষ্টিতে দেখবেনৃ.। এবং সবাই আমার জন্য দোয়া করবেন…।” পোস্টে কারো বিপক্ষে কোনো অভিযোগ করেননি স্বপ্না।

তবে, তার ঘনিষ্ট কয়েক জন মনে করেন, জাতীয় দলের নিয়মিত খেলা না থাকা, সম্প্রতি হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়া-এসব নিয়ে ফুটবলারদের টানাপোড়েন ও অসন্তোষ হয়তো প্রভাবিত করেছে স্বপ্নাকে। অনেক আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঢাক-ঢোল পিটিয়ে জানিয়েছিল, ১৫ মে মাঠে গড়াবে নারীদের ফুটবলের প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগ, কিন্তু শেষ পর্যন্ত সেটি ঝুলে আছে। কবে নাগাদ এই টুর্নামেন্ট শুরু হবে, এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না বাফুফের কর্মকর্তারা। নেপালের কাঠমান্ডুতে হওয়া গত সাফে গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৬-০ গোলে জেতা ম্যাচে একবার জালের দেখা পেয়েছিলেন স্বপ্না। গ্রুপ পর্বেই ভারতের বিপক্ষে জাতীয় দলের পাওয়া ‘প্রথম’ জয়ে জোড়া গোল করেছিলেন তিনি। ভুটানের বিপক্ষে সেমি-ফাইনালেও করেন এক গোল। চোটের কারণে নেপালের বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ফাইনালে পুরোটা খেলতে পারেননি তিনি। ক্লাব পর্যায়ে গত মৌসুমে বসুন্ধরা কিংসের হয়ে খেলেছিলেন স্বপ্না।