April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 25th, 2022, 2:30 pm

অবৈধ ভাবে জমি দখল ও হামলার প্রতিবাদে রংপুরে সংবাদ সম্মেলন

রংপুর :

অবৈধ ভাবে জমি দখল ও হামলার প্রতিবাদে রংপুরে সংবাদ সম্মেলন করেন ভূক্তভোগী পরিবার। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় কমিউনিটি সেন্টারে ভূক্তভোগী পরিবারটির পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপণ করেন মোঃ মাইদুল ইসলাম।
লিখিত বক্তব্যে তিনি বলেন,আমার পিতা পীরগাছা উপজেলার অভিরাম দেউতি গ্রামের আইয়ুব আলী আমাদের তফশীল বর্ণিত জমি যাহার দাগ নং ১৫৯৬ পৈত্রিক সুত্রে প্রাপ্ত হইয়া ভোগদখল করিতেছিলাম। যাহার বাটোয়ারার দলিল সহ সকল প্রয়োজনীয় কাগজপত্রই আমাদের কাছে। কিছুদিন পূর্বে অভিরামের দেউতি বদর উদ্দিরনর পুত্র মোঃ নুর ইসলাম ২২ শতাংশ দাবি করে। স্থানীয়ভাবে কয়েকবার আইনজীবী ও স্থানীয় গণ্য-মান্য ব্যক্তিদের নিয়ে দুই পক্ষে বৈঠক হয়। সেখানে আইনজীবী জানান নুর ইসলাম জমি পাবে না। কিন্তু পরর্বতীতে নুর ইসলাম বাদি হয়ে আদালতে বাটোয়ারা বাতিলের মামলা করেন। যাহা এখনো ও চলমান। এমতাবস্থায় মোঃ নুর ইসলাম, মোঃ তৈয়ব আলী, মোঃ আফজাল হোসেন, এনামুল ও তাজুলের নিকট ২২ শতাংশ জমি দখলের উদ্দেশ্যে বিরোধ পূর্ণ এই জমির ৮ শতাংশ দলিল করে দেন। সেই জমিতে আমাদের যে ঘর ছিলো সেই ঘরে গত ১৯/০৯/২০২২ তারিখে আমরা রাত্রি যাপনকালে হঠাৎ রাত ৩ টায় ধারালো অস্ত্র, লাঠি শোটা নিয়ে তৈয়ব আলীর নেতৃত্বে এনামুলগংসহ আরো অনেকে আমাদের হত্যার উদ্দেশ্যে হামলা চালায় এবং আমাদের মারধর ও ঘরবাড়ি ভাংচুর করে ধারালো অস্ত্র দিয়ে আমাদের আঘাত করে। এছাড়া ঘরের যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। আমাদের পরিবারের ১২ জন মহিলাকে রক্তাক্ত জখম ও মারধর করে। আমাদের বাসার ছোট ৪ বছরের শিশু বাচ্চার পা ভেঙ্গে দেয়। যাহার যাবতীয় প্রমাণ আছে। বর্তমানে ৩জন গুরুতর আহত ব্যাক্তি রংপুর মেডিকেলে কলেহ হাসপাতালে চিকিৎসারত আছে। অপরদিকে গত ২২ সেপ্টেম্বর রাত ১২টার সময় সন্ত্রাসীরা কয়েকটি মোটর সাইকেল যোগে আমাদের বাসার সামনে এসে গালিগালাজ ও হুমকি প্রদান করে। আমরা এই মর্মে পীরগাছা থানায় মামলা দায়ের করেছি। এখন আমরা সকলে সন্ত্র্যাসীদের ভয়ে এলাকায় যেতে পারছি না। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষে নিকট জোর দাবি আমাদের জমি ফেরত সহ এই অন্যায়ের বিচার কামনা করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাইদুল ইসলামের চাচা আঙ্গুর মিয়া, ভগ্নিপতি সুজন মিয়া, ফুফু ছালেহা বেগম, হামলায় আহত লাইজু বেগম, নাজমা বেগম, মারেয়া বেগম, বিক্তা বেগম, ফাতেমা বেগম, সুলতানা বেগম প্রমূখ।##