October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 12th, 2023, 8:38 pm

অ্যাশেজের চতুর্থ টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক :

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের চতুর্থ টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এ- ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। চলমান অ্যাশেজে সময়টা ভালো যাচ্ছে না উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টোর। প্রথম তিন টেস্টে উইকেটের পেছনে আটটি সুযোগ মিস করেছেন তিনি। এমন পারফরমেন্সের কারণে বেয়ারস্টোর পরিবর্তে সারের উইকেটরক্ষক বেন ফোকসকে দলে নেওয়ার দাবি করছিলেন অনেকেই। কিন্তু উইকেটরক্ষক হিসাবে বেয়ারস্টোর উপরই ভরসা রাখছেন অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালাম। গেল রোববার লিডসে সিরিজের তৃতীয় টেস্ট ৩ উইকেটে জিতে অ্যাশেজ জয়ের আশা বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড। ম্যানচেস্টারে আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া চতুর্থ ম্যাচে দল অপরিবর্তিত রেখেছে ইংল্যান্ড। প্রথম তিন টেস্ট শেষে সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে স্বাগতিক ইংল্যান্ড।

২০১৫ সালের পর প্রথমবারের মতো অ্যাশেজ জয়ের জন্য বাকী দুই টেস্টে জিততেই হবে ইংলিশদের। এই মৌসুমের শুরুতে ৩০ বছর বয়সী বেয়ারস্টো গলফ খেলতে গিয়ে পা ভেঙ্গে মাঠে বাইরে ছিটকে যাওয়ার পর দলে ফোকসকে বিশ্বের সেরা উইকেটরক্ষক হিসাবে স্বাগত জানিয়েছেন স্টোকস। বাঁ-পায়ে আলাদা-আলাদা তিনটি চিড়, লিগামেন্টের ক্ষতি এবং গোড়ালির ইনজুরি থেকে সুস্থ হয়ে মাঠে ফেরার পর খুব বেশি সাবলীল দেখাচ্ছে না বেয়ারস্টোকে। ‘বাজবল’ যুগে চারটি দুর্দান্ত সেঞ্চুরিতে ২০২২ সালে ইংল্যান্ডের বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হন বেয়ারস্টো। অ্যাশেজে ব্যাট হাতেও নিজেকে মেলে ধরতে পারছেন না বেয়ারস্টো। পাঁচ ইনিংসে মাত্র ১টি হাফ-সেঞ্চুরিতে ১৪১ রান করেছেন তিনি।

এ দিকে আগের ম্যাচে পিঠের ইনজুরিতে পড়লেও দলে নিজের জায়গা ধরে রেখেছেন পেসার ওলি রবিনসন। তাকে পর্যবেক্ষণে রাখবে ইংল্যান্ড মেডিকেল টিম।প্রথম দুই টেস্টে মাত্র ৩ উইকেট নেন অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন। এতে লিডস টেস্টের একাদশে খেলার সুযোগ পাননি তিনি।

অ্যাশেজে চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলি, জেমস এন্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ডেন লরেন্স, ওলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।