September 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 27th, 2024, 3:42 pm

আইজিপি পদক পাচ্ছেন ওসি আব্দুছ ছালেক

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পদকে ভূষিত হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুছ ছালেক। বর্তমানে তিনি জেলার রাজনগর থানায় কর্মরত রয়েছেন। ২০২৩ সালে কুলাউড়ায় কর্মক্ষেত্রে প্রসংশনীয় কাজ ও কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননা প্রদান করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি শুক্রবার পুলিশ হেডকোয়ার্টার্সের এক প্রজ্ঞাপনে জানা গেছে, ২০২৩ সালে অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কতর্ব্যনিষ্ঠা, সাহসিকতা, সততা, পেশাদারিত্ব জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকা- ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় ও স্বীকৃতিস্বরূপ হিসেবে ভালো কাজে অবদানের জন্য ওসি আব্দুছ ছালেককে এই পদকে ভূষিত করা হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ওসি আব্দুছ ছালেককে এ পদক পরিয়ে দিবেন। এক প্রতিক্রিয়ায় ওসি আব্দুছ ছালেক বলেন, কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ তার এ প্রাপ্তিতে কর্ম উদ্দীপনা ও দায়িত্ববোধ আরও বাড়িয়ে দেবে। এই পুরস্কার যেনো আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়, এ জন্য তিনি সকলের দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, এছাড়া কুলাউড়ার কর্মধা ইউনিয়নের জঙ্গিবিরোধী অভিযানে বিশেষ ভূমিকা রাখায় ওসি মোঃ আব্দুছ ছালেকের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো: মনজুর রহমান পিপিএম (বার)।

জানা যায়, তাছাড়া ৮টি চোরাই মোটর সাইকেল ও ঢাকার এক আইনজীবির প্রাইভেটকার উদ্ধার পূর্বক আন্তঃজেলা চোর চক্রের সদস্যদের গ্রেফতারসহ থানা এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য বিশেষ পুরষ্কারে ভূষিত হয়েছিলেন।

ওসি আব্দুছ ছালেক কুলাউড়া থানায় যোগদানের পর থেকে থানায় আগত সেবাগ্রহীতাদের মানবিকভাবে পুলিশি সেবা প্রদান-সেবার মান বৃদ্ধি, থানা এলাকার আইনশৃঙ্খলার উন্নতি, গাঁজা, ইয়াবা, চোলাই মদ ও ফেন্সিডিলসহ লক্ষ লক্ষ টাকার মাদকদ্রব্য উদ্ধার, জঙ্গিবাদ দমন, কুখ্যাত ডাকাত গ্রেপ্তার, চোরাই গাড়ি উদ্ধার, বিভিন্ন সামাজিক কার্যক্রম, উঠান বৈঠক ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, নারী নির্যাতন ও ইভটিজিং রোধ, দাগী অপরাধীদের গ্রেফতার পূর্বক চুরি-ডাকাতি রোধ, অল্পসময়ে নিখোঁজ ভিকটিম উদ্ধার, ক্লুলেস মামলার রহস্য উদঘাটনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিশেষ অবদান রাখায় তাকে অভিন্ন মানদন্ডের আলোকে টানা নবম বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করা হয়। এদিকে ২০২৩ সালে কুলাউড়া উপজেলার ১৩ নম্বর কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলী বাইশালী টিলায় জঙ্গি আস্তানায় সিটিটিসি’র সাথে অভিযান পরিচালনা করে ৩০ জন জঙ্গি সদস্যকে গ্রেফতারসহ বিপুল পরিমান জিহাদী বই, আগ্নেয়াস্ত্রের গুলি ও বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখেন ওসি আব্দুছ ছালেক।