September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 14th, 2023, 3:59 pm

আইনশংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিয়ানীবাজারবাসীর সহযোগীতা চাইলেন ওসি

জেলা প্রতিনিধি, সিলেট :

আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখতে বিয়ানীবাজারবাসীর সহযোগীতা চেয়েছেন নবাগত অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর। বিয়ানীবাজার প্রেসক্লাব নেতৃবৃন্দ ও স্থানীয়ভাবে কর্মরত সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় ওসি দেব দুলাল ধর বলেন, আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, মাদকমুক্ত সমাজ গঠন, চুরি-ডাকাতি রোধসহ জনগণের সার্বিক নিরাপত্তায় কেবল পুলিশ একা কাজ করলে সফল হতে পারবেনা। জনগণ ও গণমাধ্যমকর্মীরা মিলে সমাজে সচেতনতা সৃষ্টি করতে পারলে অপরাধমুক্ত একটি শান্তিপ্রিয় জনপদ রুপ দেয়া সম্ভব।

তিনি আরো বলেন, পুলিশ এখন স্মার্ট ও ডিজিটাল। প্রযুক্তির সহায়তায় সবকিছু খুঁজে বের করা সম্ভব। সূতরাং অপরাধ করে কারো পার পাওয়ার সুযোগ নেই। তিনি গুজবধর্মী সংবাদ পরিবেশন থেকে সাংবাদিকদের সতর্ক থাকার অনুরোধ জানান। সভার শুরুতে ওসি দেবদুলাল ধর তার পরিচয় ও পেশাগত জীবনের নানা দিক তুলে ধরেন।

বুধবার সন্ধ্যায় বিয়ানীবাজার থানায় অফিসার ইনচার্জের কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকরাও পুলিশকে জনগণের প্রকৃত বন্ধু হতে করনীয় সম্পর্কে নানা বিষয় আলোকপাত করেন। সাংবাদিকরা পুলিশ ক্লিয়ারেন্স প্রাপ্তি সহজ করা, পাসপোর্টের ভেরিফিকেশন, ট্রাফিক কার্যক্রমে গুরুত্বরোপ, চুরি-ডাকাতি বন্ধে কি কি পদক্ষেপ গ্রহণ করা যায়, তাও অফিসার ইনচার্জের কাছে পরামর্শ হিসেবে তুলে ধরেন। সংবাদ প্রকাশ করতে গিয়ে কোন সাংবাদিক যাতে হয়রানীর শিকার না হয়, সেজন্য তারা ওসির সহযোগীতা কামনা করেন।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লুৎফুর রহমান, উপ-পরিদর্শক শাহজাদা ফয়সল, উপ-পরিদর্শক আসাদুর রহমান প্রমুখ পুলিশ কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।