March 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 22nd, 2023, 8:24 pm

আইসিসিকে ধন্যবাদ জানালেন মিরাজ

অনলাইন ডেস্ক :

২০২২ সাল স্বপ্নের মতো কাটিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বিশেষ করে ওয়ানডেতে দারুণ পারফরম্যান্স করেছেন। তারই স্বীকৃতিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পান বাংলাদেশের এই অলরাউন্ডার। অনন্য এই অর্জনের জন্য আইসিসি সম্মাননা হিসেবে ক্যাপ দিয়েছে, সোমবার  (২২ মে) সেটা হাতে পেয়েছেন মিরাজ। ক্যাপ পাওয়ার বিষয়টি নিজেই জানিয়েছেন মিরাজ। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ছবি পোস্ট করে আইসিসিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি, ‘২০২২ সালে আমার পারফরম্যান্সকে স্বীকৃতি দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ।’ বাংলাদেশের এই অফস্পিনার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও দুর্দান্ত ছিলেন।

১৫ ম্যাচ খেলে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নেন তিনি। এ ছাড়া ৬৬ গড়ে ৩৩০ রান আসে তার ব্যাট থেকে। সবচেয়ে দুর্দান্ত পারফরম্যান্স ছিল ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে। প্রথম ম্যাচে ৩৮ রানে অপরাজিত থেকে ১ উইকেটে দলকে জেতানোর পর দ্বিতীয় ম্যাচে তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ভর করেই বাংলাদেশ সিরিজ নিশ্চিত করেছে। ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন মিরাজ। গত বছর ওয়ানডেতে দারুণ পারফরম্যান্স করেছে, এমন সেরা ১১ জনকে নিয়ে জানুয়ারিতে একাদশ ঘোষণা করে আইসিসি।

বর্ষসেরা ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।