September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 8th, 2024, 8:28 pm

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন মইন আলি

অনলাইন ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মইন আলি। সর্বশেষ ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইংল্যান্ডের হয়ে সাদা বলে অভিষেক হয় মইন আলি, ২০২৪-এ এসে ইতি টানলেন এক দশকের ক্রিকেট ক্যারিয়ারের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের আসন্ন সাদা বলের সিরিজে রাখা হয়নি মইন আলিকে। এরমাঝেই মইন জানিয়ে দিলেন তার সিদ্ধান্ত, আর তিনি ইংল্যান্ডের জার্সি গায়ে খেলতে চান না আন্তর্জাতিক ক্রিকেট।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন, এবং সামনের সময়ে কোচিংয়ে যুক্ত হওয়ার আশা করছেন। সম্প্রতি মইন আলি এক সাক্ষাৎকারে বলেন, ‘আমার বয়স ৩৭ বছর এবং এই মাসের অস্ট্রেলিয়া সিরিজের জন্য আমাকে বাছাই করা হয়নি। আমি ইংল্যান্ডের হয়ে অনেক ক্রিকেট খেলেছি। এটা পরবর্তী প্রজন্মের জন্য সময়। আমি অনুভব করেছি যে এখনই সঠিক সময়। আমি আমার ভূমিকা পালন করেছি।’ ১০ বছরের ক্যারিয়ারে দেশের হয়ে ১৩৮টি ওয়ানডে এবং ৯২টি টি-টোয়েন্টি খেলেন মইন আলি। এবং মোট ৬৮ টেস্টে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেন।

ইংল্যান্ডের হয়ে তিন ফরম্যাটে আটটি শতক এবং ২৮টি অর্ধশতক এবং ৩৬৬ উইকেট সহ ৬৬৭৮ রান করেছেন। মইন অবশ্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন এবং পরে নিজেকে কোচিংয়ের দিকে জড়িত হতে পারেন। বর্তমানে সিপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গায়ানা আমাজন ওয়ারিয়র্সের জার্সিতে মাঠ মাতাচ্ছেন।