September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 21st, 2024, 9:08 pm

আন্দোলনে আহতদের সাহায্যার্থে বামবার কনসার্ট

অনলাইন ডেস্ক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে শিক্ষার্থীদের সমর্থনে রাস্তায় নেমেছিল ব্যান্ড সংগীতের সংগঠন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনের (বামবা)। এই আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা। আন্দোলনে আহত হওয়া শিক্ষার্থীদের সাহায্যার্থে তহবিল সংগ্রহ করতে এক কনসার্টের আয়োজন করে সংগঠনটি। আগামী ৩১ আগস্ট অনুষ্ঠিত হতে যাওয়া এই কনসার্টের মাধ্যমে অনেক বছর বিরতির পর ফিরছে বামবা।

‘বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি’ নামে সংগঠনটির ফেসবুক ফ্যান পেজে খবরটি প্রকাশ করা হয়। তবে ভেন্যু ও অংশগ্রহণকারী দলের সংখ্যার ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি। তবে খোঁজ নিয়ে জানা গেছে, কনসার্টটি হবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। এ বিষয়ে বামবার সভাপতি হামিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে দেশ রূপান্তরকে তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা ৩১ আগস্ট বামবার কনসার্ট আয়োজন করার পরিকল্পনা করেছি। এখন পর্যন্ত তারিখ এটাই চূড়ান্ত।’

তিনি আরও বলেন, ‘এই কনসার্টটি শুধু বামবার উদ্যোগেই হচ্ছে না। এই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত সংগঠন ‘বাংলাদেশ ভয়েজ’ আমাদের অ্যাপ্রোচ করেছে। আপনারা জেনে থাকবেন যে, বিভিন্ন সময়ে চ্যারিটির জন্য কনসার্ট করে থাকি আমরা। সেই জায়গা থেকে তারা যখন আমাদের জানালো এই ছাত্র আন্দোলনে অনেক শিক্ষার্থী আহত হয়েছে, যাদের চিকিৎসার জন্য সাহায্য প্রয়োজন। তাদের সাহায্যার্থেই কিন্তু আমাদের এই কনসার্ট।’ এই আয়োজনে কতগুলো দল অংশ নেবে এই বিষয়ে এখনই বিস্তারিত না জানালেও সংগঠনটির সভাপতি বললেন, এটা এখনো সিদ্ধান্ত হয়নি। তবে মেইনস্ট্রিম ব্যান্ডগুলোই থাকবে।