September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 3rd, 2023, 8:10 pm

‘আপনি আর্জেন্টিনার জন্য গৌরব বয়ে এনেছেন’: এমিলিয়ানো মার্টিনেজকে প্রধানমন্ত্রী

ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ বিজয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ সোমবার (৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী আর্জেন্টিনার এই ফুটবলারের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করেন, যা আর্জেন্টিনাকে ফুটবল বিশ্বকাপ ২০২২ ট্রফি অর্জনে অবদান রেখেছিল।

এসময় শেখ হাসিনা বলেন, ‘আপনি সেই ব্যক্তি যিনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছেন। আমি আপনার সাফল্য কামনা করি।’

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

শেখ হাসিনা বলেন, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল এবং বাংলাদেশিরা এটির প্রতি অনুরাগী।

তিনি উল্লেখ করেছেন যে তার পরিবারও ক্রীড়ামোদি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বাবা ও দাদা ফুটবল খেলতেন।’

প্রধানমন্ত্রী বলেন, ফুটবল ও অন্যান্য খেলাধুলার উন্নয়নে তার সরকার সারা বাংলাদেশে উপজেলা পর্যায়ের মিনি স্টেডিয়াম নির্মাণ করছে।

ফিফা বিশ্বকাপ ২০২২-এর গোল্ডেন গ্লাভস বিজয়ী এমিলিয়ানো মার্টিনেজ বাংলাদেশের বিশাল ফ্যানবেস সম্পর্কে জানার পর অভিভূত হয়েছিলেন।

তিনি বলেন, ‘আমি এখানে এসে খুব খুশি এবং বাংলাদেশিদের মধ্যে ফুটবলের প্রতি আবেগের কথা জেনে খুশি।’

ভারতীয় সংগঠক ও ক্রীড়া প্রবর্তক সাতদ্রু দত্ত এবং মার্টিনেজের ব্যক্তিগত ব্যবস্থাপক সান্তিয়াগো লিওটা সফরকারী প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন।

এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, শেখ হেলাল উদ্দিন এমপি ও শেখ তন্ময় এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আর্জেন্টিনার তারকা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের বৈঠকে উপস্থিত ছিলেন।

—-ইউএনবি