May 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 4th, 2023, 8:13 pm

আফগানদের হারিয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক :

দুই দিন বাদেই নতুন চেহারায় শ্রীলঙ্কা। ব্যাটে-বলে দোর্দ- প্রতাপ তাদের। তাতে নাস্তানাবুদ আফগানিস্তান। হাম্বানটোটায় রোববার দ্বিতীয় ওয়ানডেতে আফগানদের ১৩২ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা। আগে ব্যাট করে দুই ফিফটিতে ৬ উইকেটে ৩২৩ রান করে শ্রীলঙ্কা। জবাবে দুই হাফ সেঞ্চুরিয়ানকে দেখেছিল আফগানিস্তানও। কিন্তু মিডল অর্ডার থেকে টেল এন্ডারে বড় কোনো ইনিংস না হওয়ায় হার মানে তারা। বিশেষ করে দুই স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভার ঘূর্ণি জাদুতে বশীভূত সফরকারীরা। ৪২.১ ওভারে ১৯১ রানে অলআউট আফগানরা। পাথুম নিসাঙ্গা ও দিমুথ করুণাররত্নের ৮২ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরু হয় স্বাগতিকদের। নিসাঙ্কা (৪৩) সাত রানের জন্য হাফ সেঞ্চুরি পাননি।

মোহাম্মদ নবীর কাছে এলবিডব্লিউ হন। করুণারত্নে ৬১ বলে হাফ সেঞ্চুরি করে পরের পলেই বিদায় নেন। ৫২ রানের ইনিংসে ছিল ৭ চার। পরে কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা ৮৮ রানের জুটিতে শ্রীলঙ্কাকে নিরাপদ অবস্থানে রাখেন। সামারাবিক্রমা ৪৪ রান করে মুজিব উর রহমানের শিকার। স্কোর আড়াইশ ছাড়ানোর পর কুশল ৭৮ রানে থামেন। তার ৭৫ বলের ইনিংসে ছিল ৭ চার ও ১ ছয়। শেষ দিকে দাসুন শানাকার ১৩ বলে ২৩ ও হাসারাঙ্গার ১২ বলে অপরাজিত ২৯ রানের ক্যামিওতে তিনশ ছাড়ায় শ্রীলঙ্কা। ২৯ রানে অপরাজিত ছিলেন ধনঞ্জয়া। ব্যাটিংয়ে অপরাজিত থাকা হাসারাঙ্গা ও ধনঞ্জয়া বল হাতে দুর্দান্ত।

যদিও আগের ম্যাচের সেরা খেলোয়াড় ইব্রাহিম জাদরান আবারও উজ্জ্বল ব্যাটিং করেন। রহমত শাহ (৩৬) ফেরার পর অধিনায়ক হাসমতউল্লাহ শহীদীকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন তিনি। দুই ব্যাটারই হাফ সেঞ্চুরি করেন। ধনঞ্জয়া পরপর দুই ওভারে ইব্রাহিম ও নাজিবউল্লাহ জাদরানকে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন। ইব্রাহিম ৫৪ রানে থামেন। এরপর ভেঙে পড়ে আফগানদের ব্যাটিং লাইনআপ। ইনিংস সেরা ৫৭ রান করা শহীদীকেও ফেরান ধনঞ্জয়া। ৪৫ রানের মধ্যে শেষ ৮ ব্যাটার প্যাভিলিয়নে ফেরেন। হাসারাঙ্গা ও ধনঞ্জয়া সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। অপরাজিত ২৯ রান করে এবং ৩৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা ধনঞ্জয়া।