September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 14th, 2024, 7:54 pm

আবারো হেরে গেল বাংলাদেশ, টানা ব্যর্থ আফিফ-তানজিদ

অনলাইন ডেস্ক :

আবারো হেরে গেল বাংলাদেশ। শুরুটা ভালো হলেও এখন তাল মেলাতে ব্যর্থ আফিফ-আকবরা। ফের হোচট খেয়েছে তারা। সেই সাথে বড় হচ্ছে হারের ব্যবধান। অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে হেরে গেছে ৮ উইকেটে। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে বড় জয় দিয়ে টপ অ্যান্ড টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ এইচপি। তবে পরের ম্যাচে হোচট খায় তাসমানিয়া টাইগার্সের সাথে।

এবার অ্যাডিলেডের বিপক্ষেও পেল বড় হারের তিক্ত স্বাদ। ডারউইনে টসে হেরে ব্যাটিং করা এইচপি তুলতে পেরেছিল মাত্র ১৪৭ রান। সর্বোচ্চ ৪২ রান করেন শামীম পাটোয়ারী। জ্যাক উইন্টারের দুর্দান্ত ফিফটিতে যে রান অ্যাডিলেড টপকে যায় ৮ উইকেট ও ১৪ বল বাকি থাকতেই। অ্যাডিলেডের অনভিজ্ঞ দলের বিপক্ষেও এদিন শুরু থেকেই উইকেট দিতে থাকে বাংলাদেশ। ৩.৫ ওভারে ২৩ রান তুলতেই ভেঙে যায় টপ অর্ডার।

একে একে আউট হন জাতীয় দলে খেলা তিন তারকা তানজিদ হাসান, পারভেজ হোসেন ও আফিফ হোসেন। মিডল অর্ডারে অভিজ্ঞ আফিফ একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন। শূন্য দিয়ে টপ অ্যান্ড সিরিজ শুরু করা আফিফ তাসমানিয়ার বিপক্ষে করেছিলেন ১০ রান, বুধবার আউট হয়েছেন ৬ বলে ২ রান করে। তানজিদ তামিমও ব্যর্থ ধারাবাহিকভাবে। দ্রুত ৩ উইকেট হারালেও বাংলাদেশ দেড় শ’র কাছাকাছি রান তোলে আকবর আলি ও শামিমের কল্যাণে।

আকবর ৩৫ বলে ৩৬ ও শামীম হোসেনের ৪২ করেন ৩২ বলে। শেষদিকে মাহফুজুর রহমান করেন ৭ বলে ১৬ রান। এই রানটা ডারউইনের উইকেটে মোটেই যথেষ্ট ছিল না। কোনো রকম চ্যালেঞ্জও জানাতে পারেনি টাইগাররা। সব সমীকরণ একাই মিলিয়ে দেন জ্যাক উইন্টার। ১০ চার ও ৩ ছক্কায় ৫৪ বলে করেন ৮২ রান। ফলে হেসেখেলেই জয় পায় অ্যাডিলেট। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান রিপন ম-ল ও আবু হায়দার।