September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 1st, 2024, 9:09 pm

আবু সাঈদ হত্যা মামলায় ১৬ বছরের কিশোরের জামিন

রংপুরে কোটা সংস্কার আন্দোলনের সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদ হত্যা মামলায় গ্রেপ্তার আলফি শাহরিয়ার মাহিমের (১৬) জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল জামিন মঞ্জুর করেছেন বলে নিশ্চিত করেছেন তার আইনজীবী জোবায়দুল ইসলাম।

গত ১৬ জুলাই রংপুরে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদ হত্যা মামলায় মাহিমকে কারাগারে পাঠানো হয়।

গত ৩১ জুলাই মাহিমের বোন সানজানা আক্তার স্নেহা ফেসবুকে পোস্ট দিয়ে তার অবস্থান সম্পর্কে জানতে চেয়ে পোস্ট দেন। তিনি জানান, বিক্ষোভে জড়িয়ে পড়ে রাবার বুলেটের আঘাত পান মাহিম। পরে মাহিমকে গ্রেপ্তার করা হয়।

মাহিমের আইনজীবীর মতে, মামলাটি প্রথমে মেট্রোপলিটন তাজহাট থানায় করা হয়েছিল। তবে তার বয়স কম হওয়ায় স্থানান্তরিত করা হয়েছিল। তার জামিনের শুনানি মূলত ৪ আগস্ট হওয়ার কথা ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিল্লুর রহমান জানান, বিক্ষোভ চলাকালে মাহিমকে গ্রেপ্তার করা হলেও রংপুরে উত্তেজনাকর পরিস্থিতির কারণে সে সময় তার বয়স যাচাই করা হয়নি।

স্কুল ইউনিফর্ম পরা কিশোরকে আটক এবং তার পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ করতে না দেওয়ায় মাহিমের বোন তার হতাশা প্রকাশ করেছেন।

—–ইউএনবি