April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 5th, 2023, 7:59 pm

‘আমরা কলকাতার কাছে হেরে গেছি’

অনলাইন ডেস্ক :

অবশেষে নাটকীয় ম্যাচে জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ জয়ের খুব কাছে এসেও পরাজিত হয়েছে। শেষ ওভারে মাত্র ৯ রান প্রয়োজন ছিল। কিন্তু সেটাই তুলতে পারেনি তারা। একের পর এক উইকেট হারিয়ে নিজেরাই চাপে পড়ে যায়। ৫ রানের স্বস্তির জয় পায় নাইট রাইডার্স।

কিন্তু আসলেই কি তারা জিতেছে? এমন প্রশ্ন ওঠার কারণ হায়দরাবাদ কোচ ব্রায়ান লারার একটি বক্তব্য। হতাশাজনক পরাজয়ের পর এই ক্যারিবিয়ান কিংবদন্তি বলেন, ‘পাওয়ার প্লেতে আমরা একের পর এক উইকেট হারিয়েছি। এটা খুবই খারাপ দিক। আমরা জয়ের খুব কাছে ছিলাম। আমাদের বড় জুটি গড়ার প্রয়োজন ছিল। ম্যাচের পরিস্থিতি বুঝে খেলার দরকার ছিল। আসলে কলকাতা ম্যাচটা জেতেনি, আমরাই হেরে গেছি।’ লারা আরো বলেন, ‘ক্লাসেনের ওপর বড় দায়িত্ব ছিল। সে খুব ভালো ব্যাট করছে। পরিশ্রম করছে। কিন্তু ক্লাসেনের আগে আরো পাঁচজন ব্যাটার ছিল…।

প্রতি ম্যাচে ক্লাসেনই দলকে জেতাবে- এটা তো ভাবা ঠিক নয়। আমরা স্পিনের বিরুদ্ধে দুর্বল এমনটা নয়। মার্করাম এবং ক্লাসেন জুটি গড়ছিল। সেই সময় আমরা ম্যাচে ফিরেছিলাম। কিন্তু খুব দ্রুত এই দুজন আউট হয়ে যাওয়ায় আমরা চাপে পড়ে যাই।’