March 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 20th, 2023, 8:07 pm

আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোলে আবেদন করা হয়েছে: আইজিপি

ফাইল ছবি

পুলিশের আইজিপি আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, পুলিশ হত্যার আসামি ও কথিত স্বর্ণ ব্যবসায়ী দুবাইয়ে অবস্থানরত আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোলে আবেদন করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) দুপুরে চট্টগ্রামের এনায়েত বাজার পুলিশ ফাঁড়ি উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

পুলিশ প্রধান বলেন, ‘পুলিশ সদস্য হত্যা মামলার আসামি আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য ইন্টারপোলের কাছে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। আমি কিছুক্ষণ আগে জানতে পেরেছি যে, তার যে নামে আমরা অভিযোগপত্র দিয়েছি, ওই নামে রেড নোটিশ জারির একটা বিষয় (আবেদন/অনুরোধ) দিয়েছি।’

তিনি বলেন, ‘এটা ইন্টারপোল গ্রহণ করেছে। এটা নিয়ে আমরা কাজ করছি, কীভাবে কাজ করছি সেটা সুস্পষ্টভাবে বলতে চাচ্ছিনা তদন্তের স্বার্থে।’

দুবাইয়ে এক ঝাঁক তারকা আরাভ খানের স্বর্ণের দোকান উদ্বোধন যাওয়া প্রসঙ্গে আইজিপি বলেন, তারা বিজ্ঞাপনের জন্য বিভিন্ন জায়গায় যেতেই পারেন, এরপরও পুলিশ সার্বিক বিষয় খতিয়ে দেখছে।

নায়িকা মাহিয়া মাহির গ্রেপ্তার প্রসঙ্গে আইজিপি বলেন, তিনি ইতোমধ্যেই জামিন পেয়েছেন। তবে আমি নিশ্চিত করতে চাই কারও বিরুদ্ধে অন্যায় হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ সাহাসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

—-ইউএনবি