September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 7th, 2024, 7:13 pm

আশুলিয়ার ঘটনায় গুজবে বিভ্রান্ত না হতে আইএসপিআরের আহ্বান

সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করতে আহ্বান জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আশুলিয়া থানা পুলিশ ও সেনাবাহিনী টহল দলের মধ্যে ভুল বুঝাবুঝি প্রসঙ্গে বুধবার এক বিবৃতিতে সংস্থাটি এ আহ্বান জানায়।

বিবৃতিতে বলা হয়, জনগণের জান-মাল রক্ষার্থে গত সোমবার (৫ আগস্ট) সাভার সেনানিবাস থেকে একটি টহল দল আশুলিয়া থানা এলাকায় যায়। থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির সৃষ্টি হওয়ায় পুলিশের গুলিতে টহল দলের উপঅধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন। এছাড়াও রাবার বুলেটে আহত হন কয়েকজন সেনাসদস্য।

আহতদের নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশে রওয়ানা হলে থানা ও আশেপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি চালাতে থাকে। এসময় দ্রুততার সঙ্গে তাদের চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।

বিবৃতিতে আরও জানানো হয়, পুলিশ সদস্যরা সেনানিবাসে আশ্রয় নিয়েছে এমন তথ্য পেয়ে বিক্ষুব্ধ জনতা সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয়। পুলিশ সদস্যদের তাদের কাছে হস্তান্তরের দাবি জানায়। এসময় পুলিশ সদস্যদের নিরস্ত্র করে, পরিচয় নিশ্চিত করাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার নিশ্চয়তা দেওয়া হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।

আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়, এই ঘটনাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করায় বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করতে অনুরোধ করা হলো।

—–ইউএনবি