September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 14th, 2023, 8:14 pm

আসছে সেপ্টেম্বরে দেখা যাবে ‘ময়ূরাক্ষী’

অনলাইন ডেস্ক :

চিত্রনায়িকা ইয়ামিন হক ববি অভিনীত ছবি ‘ময়ূরাক্ষী’ আসছে সেপ্টেম্বরে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। গত মাসেই সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। এ তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা রাশিদ পলাশ। শোনা যাচ্ছিল, ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে ‘ময়ূরাক্ষী’। পরে নির্মাতা জানান, এটি মূলত একটি প্রেমের গল্প। তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে। এ প্রসঙ্গে রাশিদ পলাশ বলেন, ‘সত্য ঘটনার অনুপ্রেরণায় নির্মিত হয়েছে সিনেমাটি। এ ছাড়া আমাদের শোবিজ অঙ্গনের মানুষের সম্পর্কের টানাপোড়েনও দেখা যাবে।

দর্শক ভিন্ন রকম এক গল্পের সিনেমা উপভোগ করতে পারবেন।’ চিত্রনায়িকা ববি বলেন, ‘ময়ূরাক্ষী’ সিনেমার চরিত্রটি আমার ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র। একজন অভিনেত্রীর জীবন বাইরে থেকে যতই আলো ঝলমলে হোক না কেন, পেছনে থাকে অনেক চড়াই-উতরাই। সেই ক্রাইসিসগুলো পর্দায় বাস্তবসম্মত করে তুলে ধরা সত্যি জটিল। তাই অনেক প্রস্তুতি নিয়ে শুটিং করেছি। নিজেকে চরিত্রের মাঝে ধরে রাখতে ওই সময়টাতে অন্য কোনো কাজ করিনি।

আগামীকাল রোববার থিম পোস্টার প্রকাশের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে, সেদিনই জানা যাবে সিনেমাটির মুক্তির তারিখ। উল্লেখ্য, ‘ময়ূরাক্ষী’তে ববির সঙ্গে রয়েছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে ছবিটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল প্রমুখ।